অনলাইনে হবে ঝালকাঠির ভাসমান পেয়ারা বাজারে কেনাকাটা

0

ঝালকাঠিতে ভাসমান পেয়ারা বাজারকেন্দ্রিক অঞ্চলে অনলাইনে পেয়ারা-আমড়া বেচাকেনা হবে বলে  জানিয়েছেন  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ই-কমার্স প্ল্যাটফর্ম, অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) আওতায় এক শপ এক সেবা, সহ তথ্যপ্রযুক্তি সেবায় বিভিন্ন উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি।

বৃহস্পতিবার ঝালকাঠির ভিমরুলি গ্রামের ভাসমান হাট-বাজার ও পেয়ারা বাগান পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা জানান প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক ও কৃষিবান্ধব সরকার। গত ১০ বছরে সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে বহু পদক্ষেপ নিয়েছে। আর এর জন্য ফলে-ফলে ও শস্যে সারা পৃথিবীতে বাংলাদেশ সমাদৃত।

ভিমরুলির ভাসমান বাজার প্রসঙ্গে তিনি বলেন, এখানকার কৃষক যাতে ন্যায্য দাম পায়, সেজন্য ই-কমার্স প্ল্যাটফর্ম করে দেওয়া হবে। ভিমরুলি গ্রাম ফ্রি ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় এনে কৃষকদের জন্য কৃষি পরামর্শ এবং পর্যটকসহ সবার জন্য সব রকম ইন্টানেটের সুবিধা দেওয়া হবে। সেই সঙ্গে ভাসমান বাজারের পেয়ারা ও আমড়াকে অনলাইন মার্কেট প্লেসে নিয়ে যাওয়ার পরিকল্পনাও রয়েছে।

ভিমরুলি খালে নৌকায় চড়ে ভাসমান বাজার ও পেয়ারা বাগান ঘুরে দেখেন প্রতিমন্ত্রী। এসময় ঝালকাঠির সুস্বাদু আমড়ার স্থানীয় হাট-বাজারও পরিদর্শন করেন তিনি।

প্রতিমন্ত্রীর সঙ্গে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার (এসপি) ফাতিহা ইয়াসমিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী ঝালকাঠির নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে শেখ কামাল আইসিটি ট্রেনিং সেন্টারের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন করেন।

মো. হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here