পিতৃহারা দুই সন্তানের মুখে ফুটেছে হাসি

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পুড়ে প্রাণ হারান ৬৭ জন৷ এ তালিকা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বুধবার রাতে ঘটে যাওয়া ভয়াবহ এ অগ্নিকাণ্ডে মৃতদের মধ্যে পথচারী, দোকান মালিক এবং কর্মচারীর সংখ্যাই বেশী।

তেমনই একজন চকবাজার শাহী জামে মসজিদ এলাকার ফার্মেসি ব্যবসায়ী এইচ এম কাউসার আহমেদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের ২২ তম ব্যাচের ছাত্র তিনি। আর্থিক টানাপোড়েনে পড়াশুনার পাশাপাশি চকবাজারের মদিনা মেডিকেল হল ক্লিনিক চালাতেন কাউসার। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে দোকানেই পুড়ে মারা যান এ তরুণ। ছাই হয়ে গেছে তার ফার্মেসি।

স্ত্রী আর ছোট্ট দুই যমজ ছেলে-মেয়ে আবদুল্লাহ আর মেহজাবীনকে নিয়েই ছিল তাদের সংসার। অবুঝ দুই শিশুকে কি সান্ত্বনা দেবেন তাদের মা! এমনই যখন একটি পরিবারের অবস্থা, শোকে বিহ্বল যখন দেশের কোটি কোটি মানুষ তখন সেই শোক কাটিয়ে একটি পরিবারের পাশে দাঁড়ালেন একজন উদ্যোক্তা।

মানবিক উদ্যোক্তা এবং পরিবেশের বন্ধু উদ্যোক্তা হিসেবে পরিচিত হাবিবুর রহমান জুয়েল কাউসার আহমেদের যমজ দুই সন্তানের সকল দায়িত্ব গ্রহণ করলেন। ছবিতে দেখতে পাচ্ছেন পিতৃসম স্নেহে-আদরে কোলে জড়িয়ে নিয়েছেন শিশু আবদুল্লাহ এবং মেহজাবীনকে। উদ্যোক্তা হাবিবুর রহমান জুয়েল এ দায়িত্ব গ্রহণ করায় এবং এ শিশুদের বুকে জড়িয়ে নেয়ার সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শত শত তরুণদের পক্ষ থেকে এবং উদ্যোক্তা মহল থেকে তাকে আবেগঘন দোয়া এবং শুভেচ্ছা জানানো হয়।

 

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here