Home অনলাইনে হবে ঝালকাঠির ভাসমান পেয়ারা বাজারে কেনাকাটা

অনলাইনে হবে ঝালকাঠির ভাসমান পেয়ারা বাজারে কেনাকাটা

ঝালকাঠিতে ভাসমান পেয়ারা বাজারকেন্দ্রিক অঞ্চলে অনলাইনে পেয়ারা-আমড়া বেচাকেনা হবে বলে  জানিয়েছেন  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ই-কমার্স প্ল্যাটফর্ম, অ্যাকসেস টু ইনফরমেশনের (এটুআই) আওতায় এক শপ এক সেবা, সহ তথ্যপ্রযুক্তি সেবায় বিভিন্ন উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি।

বৃহস্পতিবার ঝালকাঠির ভিমরুলি গ্রামের ভাসমান হাট-বাজার ও পেয়ারা বাগান পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা জানান প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক ও কৃষিবান্ধব সরকার। গত ১০ বছরে সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে বহু পদক্ষেপ নিয়েছে। আর এর জন্য ফলে-ফলে ও শস্যে সারা পৃথিবীতে বাংলাদেশ সমাদৃত।

ভিমরুলির ভাসমান বাজার প্রসঙ্গে তিনি বলেন, এখানকার কৃষক যাতে ন্যায্য দাম পায়, সেজন্য ই-কমার্স প্ল্যাটফর্ম করে দেওয়া হবে। ভিমরুলি গ্রাম ফ্রি ওয়াইফাই নেটওয়ার্কের আওতায় এনে কৃষকদের জন্য কৃষি পরামর্শ এবং পর্যটকসহ সবার জন্য সব রকম ইন্টানেটের সুবিধা দেওয়া হবে। সেই সঙ্গে ভাসমান বাজারের পেয়ারা ও আমড়াকে অনলাইন মার্কেট প্লেসে নিয়ে যাওয়ার পরিকল্পনাও রয়েছে।

ভিমরুলি খালে নৌকায় চড়ে ভাসমান বাজার ও পেয়ারা বাগান ঘুরে দেখেন প্রতিমন্ত্রী। এসময় ঝালকাঠির সুস্বাদু আমড়ার স্থানীয় হাট-বাজারও পরিদর্শন করেন তিনি।

প্রতিমন্ত্রীর সঙ্গে ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার (এসপি) ফাতিহা ইয়াসমিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী ঝালকাঠির নলছিটি উপজেলার প্রতাপ গ্রামে শেখ কামাল আইসিটি ট্রেনিং সেন্টারের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন করেন।

মো. হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

কুশিকাঁটায় গল্প বোনে রাজশাহীর সাদিয়া -আরিফা

আমি অন্তঃপুরের মেয়ে,চিনবে না আমাকে...তোমার শেষ গল্পের বইটি পড়েছি, শরৎবাবু, 'বাসি ফুলের'। আজ উদ্যোক্তা বার্তায় পাঠকের জন্য আমরা কুশিকাঁটার গল্পে শোনাবো অন্তঃপুরের...

ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অবকাঠামো উপযোগী করতে হবে: স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অনলাইন পেমেন্ট, কর ও শুল্ক অবকাঠামো উপযোগী...

অর্থনীতির সঞ্জিবনী বাংলাদেশের চামড়া শিল্প

বাংলাদেশ একটি অপার সম্ভাবনার দেশ। একটি উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আয়ের খাতগুলোর যেমন যথাযথ তত্ত্বাবধান নিশ্চিত করতে...

মোবাইল ফোন সার্ভিসিং পেশার সুনির্দিষ্ট নীতিমালার দাবি

মোবাইল ফোন সার্ভিসিং পেশাটির মূল কাজ হলো নষ্ট ফোনটি সচল করা। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোবাইল ফোন একটি অপরিহার্য মাধ্যম। এই গুরুত্বপূর্ণ ডিভাইস...