সর্ববৃহৎ টি-শার্ট সেলাইয়ে বাংলাদেশ গিনেস রেকর্ড গড়বে

0

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রতিষ্ঠার শতবর্ষ পালন উপলক্ষে গিনেস রেকর্ড ভাঙতে বাংলাদেশ বিশ্বের সর্ববৃহৎ টি-শার্ট সেলাইয়ের পরিকল্পনা করেছে।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রফতানিকারক বাংলাদেশ পোশাক শিল্পকে তুলে ধরার জন্য বাংলাদেশ গার্মেন্ট প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতিকে (বিজিএমইএ) সুতি কাপড়ের এই টি-শার্ট সেলাইয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হকের বরাত দিয়ে শনিবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসস জানায়, আইএলও’র প্রস্তাব পাওয়ার ব্যাপারে তারা প্রক্রিয়া শুরু করেছেন।

ড. রুবানা হক বলেন, ভারতের মুম্বাইয়ের প্লাস্টইন্ডিয়া ফাউন্ডেশনের রেকর্ড ডিঙ্গিয়ে বাংলাদেশ নতুন রেকর্ড করতে যাচ্ছে। এই প্রতিষ্ঠানটি ২০১৮ সালের ৫ জানুয়ারি ৯৬.৮৬ মিটার (৩১৭.৭৮ ফুট) দীর্ঘ ও ৬৯.৭৭ মিটার (২২৮.৯০ ফুট) প্রশস্থের সর্ববৃহৎ টি-শার্ট সেলাই করে গিনেস রেকর্ড করে।

বিজিএমইএ পরিচালক (শ্রম) রেজওয়ান সেলিম জানান, ‘সুতি বস্ত্র ব্যবহার করে ৩৫০ ফুট দৈর্ঘ্যের এবং ২৫০ ফুট প্রস্থের টি-শার্ট সেলাইয়ের দায়িত্বভার পেয়েছে পলমল। এটি হবে ভারতের তৈরি টি-শার্টের চেয়ে এক সাইজ বড়।’

তিনি আরও জানান, বাংলাদেশের পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান পলমল এই টি-শার্ট সেলাইয়ের খরচ বহন করবে। এ উপলক্ষে আইএলও আয়োজিত বিশাল অনুষ্ঠান ২২ অথবা ২৪ অথবা ২৮ নভেম্বর বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আইএলও সভাপতি এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

বিবিসি, সিএনএন, রয়টার্স, আল জাজিরাসহ বিভিন্ন বিশ্বখ্যাত গণমাধ্যম এই অনুষ্ঠান সম্প্রচার করবে বলেও জানান বিজিএমইএ পরিচালক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here