Home স্বাস্থ্যসেবায় মেডিটর হেলথ

স্বাস্থ্যসেবায় মেডিটর হেলথ

পড়াশোনার পাশাপাশি উদ্ভাবনী কিছু করার ইচ্ছে ছিলো জাহাঙ্গীর আলম খানের। এসএসসি’র পরই পাড়ি জমান বিদেশে। কিন্তু মন বসছিলোনা প্রবাসে।

দেশে ফিরে ভর্তি হলেন ইস্টওয়েস্ট ইউনিভার্সিটিতে। প্রথম দুবছর প্রোগ্রামিং এ মনযোগী হয়ে মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়েব প্রোগ্রামিং ইত্যাদি কাজে যুক্ত হয়ে দেশী বিদেশী বেশকিছু প্রোজেক্ট সফলভাবে সম্পন্ন করেন।

‘মেডিটর হেলথ’ টিমের সদস্যগণ

স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করার আগ্রহ থেকে ডিজিটাল হেলথ বিষয়ে একটি দক্ষ মেডিক্যাল টিম তৈরি করেন তিনি। যাত্রা শুরু হয় ‘মেডিটর হেলথ’ এর।

২০১৭ সালে তিনি বাংলাদেশ আইসিটি ডিভিশনের উদ্ভাবনী ফান্ড থেকে ছোট স্কেলের একটি অনুদান পান এবং এর উপর ভিত্তি করে ‘মেডিটর হেলথ’ নামে একটি স্টার্টআপ তৈরির কাজ শুরু করেন।

‘মেডিটর হেলথ’র সদস্যদের হেলথ ক্যাম্পেইন কার্যক্রম

দেশব্যাপী স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং দক্ষ স্বাস্থ্য কর্মী  তৈরির লক্ষ্যে ‘মেডিটর হেলথ’ এর মাধ্যমে নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন তিনি।

জাহাঙ্গীর আলম খান উদ্যোক্তা বার্তাকে বলেন, “দেশের মানুষের জীবনের মৌলিক সমস্যাগুলোর মধ্যে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন করা অনেক বেশি জরুরী বলে আমার মনে হয়েছে। হেলথ সেক্টরে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে সহজেই নিরাপদ এবং উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের উদ্দেশ্যেই ‘মেডিটর হেলথ’ এর পথচলা শুরু।”

‘মেডিটর হেলথ’র স্বাস্থ্যসেবা সম্পর্কিত কর্মশালা

২০১৮ সালে জাহাঙ্গীর আলম খান ‘মেডিটর হেলথ’ নামে একটি মোবাইল অ্যাপ পরীক্ষামূলকভাবে চালু করেন যা নিকটস্থ হেলথ কেয়ার সেন্টার এর মাধ্যমে ডিজিটাল উপায়ে কম খরচে প্রাইমারি লেভেলের বেশ কিছু সেবাসমূহ সহজে প্রদান করবে। অ্যাপ থেকে ইতিবাচক সাড়া আসার পর স্মার্ট কর্পোরেট হেলথ চেকআপ সার্ভিস প্রদান করার জন্যে ঢাকায় ২টি কেয়ার সেন্টার চালু করেন।

পুরস্কার গ্রহণ করছে ‘মেডিটর হেলথ’ টিম

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, আন্তর্জাতিক মানের সার্ভিস প্রদানের জন্য বাড়তি সতর্কতা এবং নিয়মাবলী মেনে, হেলথ কেয়ার সার্ভিস বেশ সময় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে কার্যক্রম পরিচালনা করছে। ২০১৯ সালের জানুয়ারি থেকে তিনি বাণিজ্যিকভাবে সেবা প্রদান শুরু করবেন।”

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

কুশিকাঁটায় গল্প বোনে রাজশাহীর সাদিয়া -আরিফা

আমি অন্তঃপুরের মেয়ে,চিনবে না আমাকে...তোমার শেষ গল্পের বইটি পড়েছি, শরৎবাবু, 'বাসি ফুলের'। আজ উদ্যোক্তা বার্তায় পাঠকের জন্য আমরা কুশিকাঁটার গল্পে শোনাবো অন্তঃপুরের...

ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অবকাঠামো উপযোগী করতে হবে: স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অনলাইন পেমেন্ট, কর ও শুল্ক অবকাঠামো উপযোগী...

অর্থনীতির সঞ্জিবনী বাংলাদেশের চামড়া শিল্প

বাংলাদেশ একটি অপার সম্ভাবনার দেশ। একটি উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আয়ের খাতগুলোর যেমন যথাযথ তত্ত্বাবধান নিশ্চিত করতে...

মোবাইল ফোন সার্ভিসিং পেশার সুনির্দিষ্ট নীতিমালার দাবি

মোবাইল ফোন সার্ভিসিং পেশাটির মূল কাজ হলো নষ্ট ফোনটি সচল করা। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোবাইল ফোন একটি অপরিহার্য মাধ্যম। এই গুরুত্বপূর্ণ ডিভাইস...