‘তরুণ উদ্যোক্তার পণ্য মেলা’ শুরু শনিবার

0

শনিবার থেকে তিনদিন ব্যাপী শুরু হচ্ছে ‘তরুণ উদ্যোক্তার পণ্য মেলা’। রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বরের ওমেনস ভলান্টারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলানায়তনে শনিবার সকাল ১১টায় মেলার উদ্বোধন করবেন পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ওবায়দুর রব।

প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

‘তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলা’য় মোট ৬০ জন তরুণ উদ্যোক্তা অংশগ্রহণ করছে। তরুণ উদ্যোক্তাদের তৈরি খাদ্য, বুটিক্স্, ফিজিওথেরাপী, হ্যান্ডি ক্র্যাফ্ট, লেদার, হোম আইটেম, মিডিয়া, ইলেক্টনিক্স, জুটপণ্য, কসমেটিক, ই-কমার্স, তথ্যপ্রযুক্তি ও গৃহস্থালী পণ্যসহ নানা ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় করা হবে। এছাড়াও এছাড়াও আছে লাইভ ফটো সেশন, ফিজিওথেরাপী, বিউটি পার্লারের সদস্য হওয়ার সুযোগ।

‘চাকরি প্রার্থী হবে চাকরিদাতা’ শ্লোগানকে উপজীব্য করে তরুণদেরকে সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্ব দূর করা, দারিদ্রমোচন এবং কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ২০০৭ সাল থেকে কাজ করছে বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস এন্ড হেল্পসেন্টার- বি’ইয়া।

চাকরিমুখী না হয়ে উদ্যোক্তা হিসেবে পরিণত করার ক্ষেত্রে বি’ইয়া তরুণদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, ব্যবসা পরামর্শ, আর্থিক প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন প্রভৃতি কার্যক্রম নিয়মিতভাবে পরিচালনা করছে।

‘তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলা’র টেলিভিশন ব্রডকাস্ট পার্টনার চ্যানেল আই উদ্যোক্তা, অনলাইন পার্টনার বার্তা বাজার ও উদ্যোক্তা বার্তা, ফটোগ্রাফী পার্টনার কে এম এ তাহের, মেকওভার পার্টনার আদেলা মেকওভার সেলুন, এসএমই অনলাইন মার্কেট পার্টনার ঐক্যডটকমডটবিডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here