Home কাতারে মেড ইন বাংলাদেশ প্রদর্শনীর নিবন্ধন শুরু

কাতারে মেড ইন বাংলাদেশ প্রদর্শনীর নিবন্ধন শুরু

কাতারের রাজধানী দোহায় চলতি বছরের ডিসেম্বরে তিন দিনব্যাপী ‘মেড ইন বাংলাদেশ-২০১৯’ শীর্ষক প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রদর্শনীতে অংশ নিতে ইচ্ছুক রপ্তানিকারকদের কাছ থেকে আবেদনপত্র গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। রপ্তানি উন্নয়ন ব্যুরোতে (ইপিবি) নির্দিষ্ট আবেদনপত্রে এই আবেদন করা যাবে।

এ বিষয়ে ইপিবির উপ-পরিচালক (মেলা) আবু মোখলেছ আলমগীর হোসেন জানান, আগামী ১৩ অক্টোবর পর্যন্ত রপ্তানিকারকরা ব্যুরোর নির্ধারিত ফরমে অংশগ্রহণ ফি পে-অর্ডারসহ মেলা ও প্রদর্শনী বিভাগে জমা দিতে পারবেন।

ব্যুরো সূত্রে জানা যায়, বরাবরের মতো এই প্রদর্শনীর ক্ষেত্রে ইপিবি নির্দিষ্টহারে অংশগ্রহণকারী রপ্তানিকারকদের সহায়তা দিবে।

এদিকে কাতারে বাংলাদেশ দূতাবাস জানায়, বাংলাদেশি পণ্য ও পরিষেবাদি প্রদর্শনের লক্ষ্যে দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের সাথে যৌথভাবে বাংলাদেশ ফোরাম কাতার (বিএফকিউ) এবং কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার (কিউএফসি) ব্যতিক্রমী এই পণ্য প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে।

দোহা এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর তিন দিনব্যাপী প্রদর্শনীটি হবে। প্রদর্শনীর শিরোনাম ‘মেড ইন বাংলাদেশ’। প্রদর্শনীতে ১০০টি স্টল বসবে।

কাতারে প্রায় ৪ লাখ অনাবাসী বাংলাদেশি রয়েছেন। সেখানে বাংলাদেশের পণ্যের পরিমাণ খুব কম। ব্যবসার অনেক সুযোগ রয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে কাতার পণ্য আমদানি করছে। বাংলাদেশি পণ্যও সেখানে রপ্তানির সুযোগ রয়েছে।

আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, এই প্রদর্শনী বাংলাদেশি কোম্পানিগুলোকে পণ্য ও পরিষেবাদি প্রদর্শন করার সুযোগ করে দেবে। বাংলাদেশ থেকে নেতৃস্থানীয় কোম্পানির ১৮টি নিবেদিত শাখা থেকে কৃষি, ব্যাটারি, সিমেন্ট, সিরামিক, ফ্যাশন আউটলেট, ফিনটেক, মৎস্য ও মিল, খাদ্য ও পানীয়, আসবাবপত্র, চামড়া, ফার্মাসিউটিক্যাল, প্লাস্টিক, রিয়েল এস্টেট, স্কুল, হাসপাতাল, ক্লিনিক, জাহাজ নির্মাণ, টেক্সটাইল, টয়লেটরিজ তাদের প্রদশর্নীতে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সুই–সুতো দিয়ে নকশা তুলে স্বনির্ভর- তন্বী

নাম "তানজিন নাহার তন্বী" কাজই যার মূল পরিচয়। স্বপ্ন দেখেন নিজে কিছু করে স্বাবলম্বী হয়ে নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে সবাইকে চমকে দিতে।

রং-সুতার স্বপ্ন আঁকে-হৈমন্তী

সভ্যতার শুরু থেকেই নারীর সৌন্দর্য, রুচিশীলতা এবং আভিজাত্যের পরিচয় বহন করে তার পোশাক। আর তাই দেশীয় কাপড়ে নিজেদের স্বকীয়তাকে তুলে ধরতে হৈমন্তীর...

সংগীতে সবচাইতে বড় আয়োজন চ্যানেল আই এর সাথে প্রধান পৃষ্ঠপোষক এসএমই উদ্যোক্তাদের ঐক্য

ডিসেম্বরে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশন।

১৩ টি শাড়ি থেকে লাখপতি নওগাঁর মুসফেরা জাহান

বাবা স্কুল শিক্ষক থাকলেও একটা শাড়ির দোকান ছিল। বাবার দোকানের শাড়ির প্রতি ছোটবেলা থেকে খুন টান ছিল। নিজেও খুব শাড়ি ভালোবাসেন। ব্যবসায়িক...