Home DITF এসএমই প্যাভিলিয়নে রিজেন্ট ফেব্রিক্স

DITF এসএমই প্যাভিলিয়নে রিজেন্ট ফেব্রিক্স

সমস্যা দেখে কেউ পিছু হটে, কেউ খোঁজে সমাধান। কেউ কেউ যখন বেকারত্বের অভিশাপ মাথায় নিয়ে মরিয়া, অনেকেই তখন উদ্ভাবন করেছেন নিজের নতুন কর্ম ভুবন।  হয়ে উঠেছেন উদ্যোক্তা। এবারের বাণিজ্য মেলার এসএমই প্যাভিলিয়নে দেশের বিভিন্ন জায়গা থেকে মোট ২২ টি উদ্যোক্তা প্রতিষ্ঠান এসেছে।


এমনই এক মাঝারি উদ্যোক্তা প্রতিষ্ঠান রিজেন্ট ফেব্রিক্সের সাথে কথা হচ্ছিল। ২০১৫সাল থেকে শুরু হওয়া প্রতিষ্ঠানটির গত পাঁচ বছরের পথচলার গল্প শোনাচ্ছিলেন উদ্যোক্তা প্রতিনিধি মো. ইকবাল হাসান।


মেলায় তাদের স্টলে বাহারি সব থ্রি-পিস, টু-পিস, ওয়ান-পিস, ফ্লাট বেট থ্রি-পিস, শাড়ি, লন থ্রি পিস, সিঙ্গেল পিস কুর্তি সহ বাহারি সব পোষাক। এছাড়াও তার প্রতিষ্ঠানে নিজস্ব কারখানায় সুতা উৎপাদন, উইবিং, কালার কম্বিনেশন প্রতিটি কাজ নিজস্ব শ্রমিক দ্বারা করে থাকেন। দেশি-বিদেশি ডিজাইনাররা মিলে সৃজনশীল সব পোষাক তৈরি করে চলেছেন প্রতিনিয়ত। নরসিংদীর ঘোড়াদিয়া ও উত্তরা আজমপুরে নিজস্ব আউটলেটে বিপনন ব্যবস্থাও রয়েছে তাদের।


এসএমই’র সাথে দ্বিতীয়বারের মতো অংশগ্রহণ তাদের অনুপ্রাণিত করছে ক্রেতা দর্শনার্থীদের সাথে যোগাযোগ রক্ষা করতে। মেলায় তাদের পণ্য দর্শনার্থীদের বেশ দৃষ্টি আকর্ষণ করেছে। ক্রেতা সমাগম ভালো হওয়ায় তারা সন্তুষ্ট।

পহেলা জানুয়ারিতে শুরু হয়ে এবারের বাণিজ্য মেলা চলবে পুরো মাস ব্যাপী। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিতে আজই চলে আসুন বাণিজ্য মেলায় এবং সংগ্রহ করুন আপনার পছন্দের পণ্যটি।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সংগীতে সবচাইতে বড় আয়োজন চ্যানেল আই এর সাথে প্রধান পৃষ্ঠপোষক এসএমই উদ্যোক্তাদের ঐক্য

ডিসেম্বরে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশন।

১৩ টি শাড়ি থেকে লাখপতি নওগাঁর মুসফেরা জাহান

বাবা স্কুল শিক্ষক থাকলেও একটা শাড়ির দোকান ছিল। বাবার দোকানের শাড়ির প্রতি ছোটবেলা থেকে খুন টান ছিল। নিজেও খুব শাড়ি ভালোবাসেন। ব্যবসায়িক...

বিসিকে’র-“হেমন্ত মেলা”

করোনাভাইরাস প্রাদুর্ভাব জনিত পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর উদ্যোগে পাঁচদিনব্যাপী...

তারাও মা/বাবা-ওরাও সন্তান

বৃদ্ধাশ্রমের যাত্রার ইতিহাস বহু বছর আগের। ঘরছাড়া অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের জন্য আশ্রয়কেন্দ্রের এই উদ্যোগ ছিল শান রাজবংশের। খ্রিষ্টপূর্ব ২২০০ শতকে পরিবার থেকে বিতাড়িত...