জমজমাট আয়োজনে ‘উইবিডি ঈদ শপিং ফেস্টিভ্যাল’

0

ঈদ উৎসবে সবার সাথে সামিল হতেই উইমেন এন্ট্রাপ্রেনিউরস অফ বাংলাদেশ (উইবিডি) অষ্টম বারের মতো  আয়োজন করেছে উইবিডি ঈদ শপিং ফেস্টিভ্যাল।

উইবিডির নারী উদ্যোক্তা সদস্যরা ছাড়াও আরো অনেক নতুন উদ্যোক্তারা অংশ নিয়েছেন এই ঈদ মেলায়।

রাজধানীর ধানমণ্ডিতে ডব্লিউভিএ অডিটোরিয়ামে  অনুষ্ঠিত হচ্ছে এই ঈদ শপিং ফেস্টিভ্যাল।মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। তিনদিন ব্যাপী চলা এই ফেস্টিভ্যালটি শেষ হবে আজ।

উইবিডি ঈদ শপিং ফেস্টিভ্যাল এর এই আয়োজনে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহের মাঝে রয়েছে স্যুভেনির অফ বাংলাদেশ, তাঁতপল্লী, ভারজিন ফ্যাশন জোন, অচিন, ড্রীম ক্যাচার, প্রথা, পোলকা, মন পরিবার, নাবিহা, স্পেক্টার্য উইমেন কালেকশান, চয়ন, প্রিটি এ্যান্ড পশ, ড্রীম কালেকশন বাই সৌরভ, রায়ান ফ্যাশন হাউজ, বিবিধ,  আর এন ফুড, আম্মুর রান্নাঘর সহ আরো অনেকে।

মেলায় বিভিন্ন ক্যাটাগরি তে উদ্যোক্তাগন  তাদের পণ্য প্রদর্শন করছেন যার মাঝে আছে দেশী শাড়ী, সালোয়ার-কামিজ, পাঞ্জাবী, টি-শার্ট, হ্যান্ডিক্রাফটস/বুটিকস, দেশী-বিদেশী জুয়েলারির মাঝে হাতে বানানো মাটির ও কাঠের গহনাগুলো সকলের নজর কেড়েছে।

এছাড়াও রয়েছে ব্র‍্যান্ডেড কসমেটিক্স,পাটজাত ও চামড়াজাত দ্রব্যসামগ্রী, কিডস আইটেম এর মধ্যে রয়েছে পোশাক, খেলনা ও বই। এছাড়াও হোমসেফদের নিয়ে চলছে ফুড ফেস্টিভ্যাল।

নানারকম মুখরোচক খাবারের পাশাপাশি পাওয়া যাচ্ছে বিভিন্ন স্বাদের  আঁচার।

উইবিডির চেয়ারপারসন শারমিন আকতার সাজ উদ্যোক্তা বার্তাকে বলেন, অনলাইন ও অফলাইনের উদ্যোক্তা ও ব্যবসায়ীগণ নিয়ে আয়োজিত এই মেলায় অংশগ্রহণের মাধ্যমে দেশি পণ্যসামগ্রী প্রদর্শন, বাজার অনুসন্ধান, শিল্পপণ্য ও ভোগ্যপণ্য উৎপাদনকারীরা একদিকে তাদের উৎপাদিত পণ্যের গুণগত মান, ডিজাইন, প্যাকেজিং ইত্যাদি প্রদর্শন ও বিপণন করতে পারছে, এর মাধ্যমে পারস্পরিক সংযোগ স্থাপনসহ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাণিজ্য প্রসারের সুযোগ লাভ করবে।

‘ক্রেতা ও বিক্রেতার মাঝে সংযোগ স্থাপনের ক্ষেত্রে উইবিডির আয়োজিত মেলাসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে করে থাকে। তবে ব্যবসা ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়ছে এটি আমাদের দেশের জন্য ইতিবাচক একটি দিক।’

তিনি আরো বলেন, আমাদের দেশে এন্ট্রাপ্রেনিউরশিপ সেক্টর অনেক সম্ভাবনাময় একটি সেক্টর। একজন উদ্যোক্তা শুধু নিজের নয় পাশাপাশি আরো অনেকের কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

উদ্যোক্তাদের উন্নয়নের জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মো. হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here