Home সিটি আলোর ‘নারী উদ্যোক্তা মেলা’ নিয়ে যা বলছেন আয়োজকরা

সিটি আলোর ‘নারী উদ্যোক্তা মেলা’ নিয়ে যা বলছেন আয়োজকরা

চলতি বছরের মার্চে সিটি ব্যাংক চালু করেছে নারীদের জন্য বিশেষায়িত ব্যাংক সেবা ‘সিটি আলো’। নতুন এই সেবায় নারীরা সহজেই সব ধরণের আর্থিক সুবিধা পাচ্ছেন, পাশাপাশি মিলছে বাড়তি কিছু সুযোগও।

এই ধারাবাহিকতায় শনিবার রাজধানীর গুলশান এভিনিউয়ের শান্তা স্কাইমার্কে শুরু হয়েছে দুই দিন ব্যাপী সিটি আলো নারী উদ্যোক্তা মেলা। এখানে উদ্যোক্তারা নিজেদের দেশীয় পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। আর এমন অসাধারণ আয়োজনের জন্য আয়োজকরাও গর্বিত ও সম্মানিত বোধ করছেন।

সিটি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট (ভিপি) অ্যান্ড হেড অব সিটি আলো ওম্যান ব্যংকিং মারিয়াম জাবেদ জুহি উদ্যোক্তা বার্তাকে বলেন, সিটি আলোর ১ম ব্যাচ শেষ হয় মার্চ মাসে এবং দ্বিতীয় ব্যাচ শেষ হয় গত মাসে। এখানে কোর্স করা সব নারী উদ্যোক্তাদের নিয়ে মেলা শুরু করেছে সিটি আলো। মেলায় উদ্যোক্তারা তাদের স্টলে নিজস্ব ডিজাইনের দেশি পণ্য নিয়ে বসেছেন।

তিনি আরো বলেন, মেলা শুরু হওয়ার পর থেকে ক্রেতাদের ভিড় জমে আছে। আসলে এতটা আশা করিনি এবং ক্রেতারা বলছে তারা আবারো আসবে পরিবার, বন্ধু সবাইকে নিয়ে। একই ছাঁদের নিচে অনেক পণ্য, খাবার, গাছ, অলংকার, ড্রেস ইত্যাদি পণ্য নিয়ে মেলা।

মেলার আয়োজকরা বলছেন, চার ধরণের গ্রাহক, নারী উদ্যোক্তা, বেতনভুক্ত নারী, গৃহবধূ ও পেশাজীবী নারীরা সিটি আলোয় নানান সেবা গ্রহণ করছেন। সিটি আলোর সব সেবা বিনামূল্যে বীমা করা এবং সাথে থাকে একটি হেলথ কার্ড, যার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালের চিকিৎসাসেবায় বিশেষ ছাড় পাওয়া যায়। সিটি আলোতে গ্রাহকরা সহজ শর্তে গোলবেইজ ডিপিএস অ্যাকাউন্ট করতে পারছেন। স্বল্পসুদে ও নামমাত্র প্রসেসিং ফির মাধ্যমে নিতে পারছেন পারসোনাল লোন, অটো লোন, মোটরসাইকেল লোন, হোম লোন অথবা এসএমই লোন। মোটরসাইকেল লোনের সাথে ফ্রি ড্রাইভিং ট্রেনিংয়ের সুবিধাও থাকছে।

এছাড়া নারী উদ্যোক্তাদের আর্থিক বিষয়ে প্রশিক্ষণ দিতে সিটি ব্যাংক চালু করেছে ‘সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম’। এই উদ্যোগের সঙ্গে সহযোগী হিসেবে রয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ও ইন্টারন্যানশনাল ফিনান্সিয়াল করপোরেশন (আইএফসি)।

খাদিজা ইসলাম স্বপ্না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

“হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল” উদ্বোধন করলেন: শিক্ষামন্ত্রী

বাংলাদেশের গৌরবময় ঐতিহ্য ও কৃষ্টির অংশ ঐতিহ্যবাহী তাঁতপণ্যের প্রস্তুতকারক ও শীর্ষস্থানীয় ডিজাইনারদের মধ্যে সংযোগ স্থাপন, বিলুপ্তি রোধকরণ এবং সর্বোপরি দেশে কর্মসংস্থান সৃষ্টির...

হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ২০২০

বাংলাদেশের গৌরবময় ঐতিহ্য ও কৃষ্টির অংশ ঐতিহ্যবাহী তাঁতপণ্যের প্রস্তুতকারক ও শীর্ষস্থানীয় ডিজাইনারদের মধ্যে সংযোগ স্থাপন, বিলুপ্তি রোধকরণ এবং সর্বোপরি দেশে কর্মসংস্থান সৃষ্টির...

কুশিকাটায় গল্প বোনে রাজশাহীর সাদিয়া -আরিফা

আমি অন্তঃপুরের মেয়ে,চিনবে না আমাকে...তোমার শেষ গল্পের বইটি পড়েছি, শরৎবাবু, 'বাসি ফুলের'। আজ উদ্যোক্তা বার্তায় পাঠকের জন্য আমরা কুশিকাটার গল্পে শোনাবো অন্তঃপুরের...

ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অবকাঠামো উপযোগী করতে হবে: স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অনলাইন পেমেন্ট, কর ও শুল্ক অবকাঠামো উপযোগী...