Home SME News শেষ হল উন্নয়ন মেলা

শেষ হল উন্নয়ন মেলা

রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মাঠে বসেছিল পিকেএসএফ আয়োজিত সাত দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা। গত ১৪ নভেম্বর শুরু হওয়া মেলা আজ বুধবার রাত ৯টায় শেষ হচ্ছে। আজ মেলার শেষ দিন ঘুরেও দেখা গেছে ক্রেতা ও দর্শনার্থীদের উপচে পড়া ভীড়।পরিশুদ্ধ জিনিস প্রাপ্তি যে ভীষণ কঠিন আমাদের রাজধানীতে, তা হাড়ে হাড়ে টের পেয়েছেন মেলায় আগত ক্রেতা ও দর্শনার্থীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অফ ফেইমে উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

উন্নয়ন মেলায় সারাদেশ থেকে যোগ দিয়েছিল বিভিন্ন উন্নয়ন ও প্রযুক্তি প্রতিষ্ঠান। প্রায় ২০০টি স্টলে প্রান্তিক কৃষক ও ক্ষুদ্র উদ্যোক্তাদের বিভিন্ন পণ্যের পসরা সাজিয়েছিল ১২৫টি প্রতিষ্ঠান। সাতদিনব্যাপী এ মেলার প্রথম পাঁচ দিন বিভিন্ন বিষয়ের উপর সেমিনারের আয়োজন করা হয়। এছাড়াও ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা।

তৃণমূল পর্যায়ে ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত এমন ৪৫০ ধরনের পণ্য এবারের উন্নয়ন মেলায় প্রদর্শিত হয়েছে। মেলায় প্রতিদিন গড়ে ৪৫ হাজার দর্শনার্থী উপস্থিত ছিলেন এবং এ পর্যন্ত প্রায় তিন কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে। বাজার সংযোগে উন্নয়ন মেলা একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

এর আগে ১৮ নভেম্বর পিকেএসএফ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ডঃ মোঃ জসীম উদ্দিন মাননীয় প্রধানমন্ত্রীসহ মন্ত্রীসভার সদস, সাংসদ, সচিবসহ উন্নয়ন মেলায় বিভিন্ন অনুষ্ঠানে আগত ব্যক্তিবর্গকে ধন্যবাদ জানিয়ে এবারের উন্নয়ন মেলা ২০১৯ এর আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular