Home SME News ‘বিশ্বে নারী উদ্যোক্তাদের অন্যতম সফল উদাহরণ বাংলাদেশ’

‘বিশ্বে নারী উদ্যোক্তাদের অন্যতম সফল উদাহরণ বাংলাদেশ’

বিশ্বে নারী উদ্যোক্তাদের অন্যতম সফল উদাহরণ বাংলাদেশ জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন তথ্য প্রযুক্তি খাতে নারী পুরুষের সমান অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে সরকার এন্ট্রাপ্রেনারশিপ ইকোসিস্টেম গড়ে তুলতে কাজ করছে।

শনিবার রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে কালারস প্লাটিনাম বিজনেস উইমেন এওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, বিশ্বে নারী উদ্যোক্তাদের অন্যতম সফল উদাহরণ বাংলাদেশ। বর্তমান সরকার আইসিটি খাতে তরুণ উদ্যোক্তা গড়ে তুলতে বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে।

বাংলাদেশের নারী নেতৃত্বের প্রশংসা করে পলক বলেন, নারীরা এখন সব ক্ষেত্রে সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন। রাজনৈতিক, ব্যবসায়িক সকল ক্ষেত্রে নারীরা ভাল করছেন। এধরনের পুরস্কারের আয়োজন ভবিষ্যত নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন খাতে কৃতিত্বপূর্ণ অর্জনের জন্য সাতজন নারী উদ্যোক্তার মাঝে বিজনেস এওয়ার্ড তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কালারস ম্যাগাজিনের সম্পাদক জাকারিয়া মাসুদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মো: মারুফ এবং ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সৃজনশীলতার মধ্য দিয়েই নিজেকে খুঁজে পান- পারু

ফারহানা ফওজিয়া সুইটি (পারু)। একজন শিক্ষার্থী ও নারী উদ্যোক্তা । নারীদের হাতের কাজের থ্রি পিস,ওয়ান পিস, ও পাঞ্জাবি নিয়ে কাজ করছেন তিনি।

চলমান হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ২০২০’র অগ্রিম সমাপনী

ফেস্টিভ্যাল চলবে ২৮ নভেম্বর ২০২০ পর্যন্তএবারের শ্লোগান ‘আমার পণ্য আমার দেশ, ডিজিটাল বাংলাদেশ’। বাংলাদেশের গৌরবময় ঐতিহ্য ও কৃষ্টির অংশ...

“হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল” উদ্বোধন করলেন: শিক্ষামন্ত্রী

বাংলাদেশের গৌরবময় ঐতিহ্য ও কৃষ্টির অংশ ঐতিহ্যবাহী তাঁতপণ্যের প্রস্তুতকারক ও শীর্ষস্থানীয় ডিজাইনারদের মধ্যে সংযোগ স্থাপন, বিলুপ্তি রোধকরণ এবং সর্বোপরি দেশে কর্মসংস্থান সৃষ্টির...

হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ২০২০

বাংলাদেশের গৌরবময় ঐতিহ্য ও কৃষ্টির অংশ ঐতিহ্যবাহী তাঁতপণ্যের প্রস্তুতকারক ও শীর্ষস্থানীয় ডিজাইনারদের মধ্যে সংযোগ স্থাপন, বিলুপ্তি রোধকরণ এবং সর্বোপরি দেশে কর্মসংস্থান সৃষ্টির...