Home বর্ণাঢ্য আয়োজনে খুশি উদ্যোক্তারা, সবাই হতে চান সফল উদ্যোক্তা

বর্ণাঢ্য আয়োজনে খুশি উদ্যোক্তারা, সবাই হতে চান সফল উদ্যোক্তা

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হয়েছে দুইদিন ব্যাপী সিটি আলো নারী উদ্যোক্তা মেলা-২০১৯। এমন সুন্দর উৎসবমুখর আয়োজনে অংশ নিতে পেরে খুশি উদ্যোক্তারা। তারা বলছেন, নিজেদের সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে মেধা শ্রম ও মনন দিয়ে কাজ করতে হবে।

মেলা অংশ নেওয়া শ্রাবণী কিচেনসের উদ্যোক্তা শ্রাবণী সরকার উদ্যোক্তা বার্তাকে বলেন, কেক নিয়ে স্টল সাজিয়েছি। ক্রেতারা আসছেন এবং ভিড়ও জমাচ্ছেন স্টলে । আগেও কেকের মেলায় অংশগ্রহণ করেছি কিন্তু এখানে ক্রেতাদের সরগরম বেশ ভালো।

তিনি বলেন, বৃষ্টি উপেক্ষা করেও ক্রেতারা আসছেন এবং দুপুরের পর থেকে ক্রেতাদের ভিড় আশা করি।

জান্নাতুল মাওয়া নামের আরেক উদ্যোক্তা বলেন, আমি সিটি আলোর আন্ডারে প্রশিক্ষণ নিয়েছিলাম।এখন মেলায় স্টল দিয়ে ভালো লাগছে। ক্রেতাদের আনাগোনা ভালো। দেশী পণ্য নিয়ে ২বছর ধরে কাজ করছি। ভালো লাগছে এখানে স্টল দিতে পেরে।

সিটি আলোকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সিটি আলো এবং সিটি ব্যাংককে অসংখ্য ধন্যবাদ নারীদের এমন সুযোগ তৈরী করে দেওয়ার জন্য। সিটি আলো পরে এরকম আরো মেলার আয়োজন করবে বলে আশা করছি।

দেশীয় পণ্য নিয়ে কাজ করা অ্যান্থুনি ইকবাল উদ্যোক্তা বার্তাকে বলেন, দেশীয় পণ্য নিয়ে কাজ করছি। দেশের পণ্য যেন বাহিরে ছড়িয়ে দিতে পারি এই জন্যই কাজ করা। দেশীয় শাল, বাঁশের তৈরি ফুলের টব, শাড়ি ইত্যাদির পসরা সাজিয়েছেন ইকবাল।

সিটি আলোর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, সিটি আলো একটা প্লাটফর্ম তৈরী করে দিয়েছে। সিটি আলোর সাথে থাকা সবাইকে ধন্যবাদ জানাই।

উদ্যোক্তরা আশা প্রকাশ করছেন, নিজেদের সততা, মেধা, মনন ঠিক থাকলে একজন সফল উদ্যোক্তা হওয়া সম্ভব। আর আমরা সে পথেই হেঁটে চলেছি।

মেলায় দুপুরের পর পরই দর্শকদের লাইন দীর্ঘ হতে থাকে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ার পরিবার নিয়ে আসা মানুষের সংখ্যাও ছিল চোখে পড়ার মতো। যেহেতু নারী উদ্যোক্তা মেলা তাই নারী ক্রেতাদের মেলায় আসার চিত্র ছিল চোখে পড়ার মতো।

নাসরিন সুলতানা নামের এক দর্শনার্থী উদ্যোক্তা বার্তাকে বলেন, নারী উদ্যোক্তাদের নিয়ে এমন আয়োজন সত্যিই চোখে পড়ার মতো। এমন মেলা নারীদের সফল উদ্যোক্তা হতে সহায়তা করবে।

নুসরাত বেলি নামের আরেক দশর্নাথী বলেন, আমি দেশীয় বেশ পণ্য কিনেছি। সত্যিই আমি অভিভূত। এমন নারী উদ্যোক্তা মেলা আমরা বেশি বেশি চাই।

এরআগে শনিবার দুপুরে রাজধানীর গুলশান এভিনিউয়ের শান্তা স্কাইমার্কে নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও হোলসেল ব্যাংকিং অ্যান্ড মাইক্রোসফট প্রধান শেখ মোহাম্মদ মারুফ। এসময় উপস্থিত ছিলেন, ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব সিটি আলো ওম্যান ব্যাংকিং মারিয়াম জাবেদ জুথি, হেড অব রিটেইল ব্যাংকিং অরূপ হায়দারসহ অন্যান্যরা।

খাদিজা ইসলাম স্বপ্না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

মোবাইল ফোন সার্ভিসিং পেশার সুনির্দিষ্ট নীতিমালার দাবি

মোবাইল ফোন সার্ভিসিং পেশাটির মূল কাজ হলো নষ্ট ফোনটি সচল করা। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোবাইল ফোন একটি অপরিহার্য মাধ্যম। এই গুরুত্বপূর্ণ ডিভাইস...

সুই–সুতো দিয়ে নকশা তুলে স্বনির্ভর- তন্বী

নাম "তানজিন নাহার তন্বী" কাজই যার মূল পরিচয়। স্বপ্ন দেখেন নিজে কিছু করে স্বাবলম্বী হয়ে নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে সবাইকে চমকে দিতে।

রং-সুতার স্বপ্ন আঁকে-হৈমন্তী

সভ্যতার শুরু থেকেই নারীর সৌন্দর্য, রুচিশীলতা এবং আভিজাত্যের পরিচয় বহন করে তার পোশাক। আর তাই দেশীয় কাপড়ে নিজেদের স্বকীয়তাকে তুলে ধরতে হৈমন্তীর...

সংগীতে সবচাইতে বড় আয়োজন চ্যানেল আই এর সাথে প্রধান পৃষ্ঠপোষক এসএমই উদ্যোক্তাদের ঐক্য

ডিসেম্বরে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশন।