Home SME News তিনদিন ব্যাপী 'স্কিটি উদ্যোক্তা হাট-২০১৯' শুরু শনিবার

তিনদিন ব্যাপী ‘স্কিটি উদ্যোক্তা হাট-২০১৯’ শুরু শনিবার

শনিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) তিনদিন ব্যাপী স্কিটি উদ্যোক্তা হাট ২০১৯। স্কিটি এসোসিয়েশন অব বাংলাদেশ (সাব) এই উদ্যোক্তা হাটের আয়োজন করছেন।

শনিবার সকালে রাজধানীর উত্তরার ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউটে (স্কিটি) বিসিক চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্যোক্তা হাটের উদ্বোধন করবেন।

রোববার বিসিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। উদ্যোক্তা হাটের বিসিকের প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাদের নানান দেশীয় পণ্য তিনি পরিদর্শন করবেন।

উদ্যোক্তা হাটে থাকবে বিসিকের প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাদের নানান দেশীয় পণ্যের সমাহার। উদ্যোক্তা হাটে থাকবে বুটিকস, পাট ও লেদার, রেডিমেট গার্মেন্টস, বেডশিট, হস্তশিল্প, নকশীকাঁথা, বাশ, বেত ও শন, কাঠ জাত দ্রব্য, এগ্রো ফুড, মাশরুম, জুয়েলারি, ইলেকট্রনিক্স দ্রব্য, মধু এবং প্লাষ্টিক দ্রব্য সহ বিশাল পণ্য সামগ্রী।

এছাড়াও উদ্যোক্তা হাটে শিশু কিশোরদের জন্য আয়োজন করা হয়েছে বিয়স ভিত্তিক বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক-বিভাগের (৩-৬ বছর) ছবি আঁকা উন্মুক্ত, খ-বিভাগের (৭-১০ বছর) ছবি আঁকার বিষয় বাংলাদেশের রূপ ও তোমার শহর এবং গ-বিভাগের (১১-১৪ বছর) ছবি আঁকার বিষয় বাংলাদেশের কুটির শিল্প ও হৃদয়ে বাংলাদেশ।

প্রসঙ্গত স্কিটি বিসিকের একটি ট্রেনিং ইন্সটিটিউট। স্কিটি থেকে প্রায় ৫০ হাজারের বেশি উদ্যোক্তারা ট্রেনিং নিয়েছেন। উদ্যোক্তারা ঠিকমত উদ্যোগ গ্রহণ করতে পারছেন কিনা তার জন্য স্কিটির এলামনাইরা মিলে একটি প্ল্যাটফর্ম-স্কিটি এসোসিয়েশন অব বাংলাদেশ (সাব) গড়ে তুলেছেন।

যেসব উদ্যোক্তারা ট্রেনিং নিয়েছেন তারা ঠিকমত উদ্যোগ নিতে পেরেছেন কিনা তার জন্য যাবতীয় সাপোর্ট দেয়া, মেন্টরিং, কাউন্সিলিংয়ের কাজ করছেন সাব। পাশাপাশি অনলাইন ও অফলাইন মার্কেট গড়ে তোলার জন্যও কাজ করছে এই এসোসিয়েশন।

হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

কুশিকাঁটায় গল্প বোনে রাজশাহীর সাদিয়া -আরিফা

আমি অন্তঃপুরের মেয়ে,চিনবে না আমাকে...তোমার শেষ গল্পের বইটি পড়েছি, শরৎবাবু, 'বাসি ফুলের'। আজ উদ্যোক্তা বার্তায় পাঠকের জন্য আমরা কুশিকাঁটার গল্পে শোনাবো অন্তঃপুরের...

ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অবকাঠামো উপযোগী করতে হবে: স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ই-কমার্সে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়াতে হলে অনলাইন পেমেন্ট, কর ও শুল্ক অবকাঠামো উপযোগী...

অর্থনীতির সঞ্জিবনী বাংলাদেশের চামড়া শিল্প

বাংলাদেশ একটি অপার সম্ভাবনার দেশ। একটি উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আয়ের খাতগুলোর যেমন যথাযথ তত্ত্বাবধান নিশ্চিত করতে...

মোবাইল ফোন সার্ভিসিং পেশার সুনির্দিষ্ট নীতিমালার দাবি

মোবাইল ফোন সার্ভিসিং পেশাটির মূল কাজ হলো নষ্ট ফোনটি সচল করা। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোবাইল ফোন একটি অপরিহার্য মাধ্যম। এই গুরুত্বপূর্ণ ডিভাইস...