Home SME News তিনদিন ব্যাপী 'স্কিটি উদ্যোক্তা হাট-২০১৯' শুরু শনিবার

তিনদিন ব্যাপী ‘স্কিটি উদ্যোক্তা হাট-২০১৯’ শুরু শনিবার

শনিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) তিনদিন ব্যাপী স্কিটি উদ্যোক্তা হাট ২০১৯। স্কিটি এসোসিয়েশন অব বাংলাদেশ (সাব) এই উদ্যোক্তা হাটের আয়োজন করছেন।

শনিবার সকালে রাজধানীর উত্তরার ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউটে (স্কিটি) বিসিক চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোশতাক হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্যোক্তা হাটের উদ্বোধন করবেন।

রোববার বিসিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। উদ্যোক্তা হাটের বিসিকের প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাদের নানান দেশীয় পণ্য তিনি পরিদর্শন করবেন।

উদ্যোক্তা হাটে থাকবে বিসিকের প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাদের নানান দেশীয় পণ্যের সমাহার। উদ্যোক্তা হাটে থাকবে বুটিকস, পাট ও লেদার, রেডিমেট গার্মেন্টস, বেডশিট, হস্তশিল্প, নকশীকাঁথা, বাশ, বেত ও শন, কাঠ জাত দ্রব্য, এগ্রো ফুড, মাশরুম, জুয়েলারি, ইলেকট্রনিক্স দ্রব্য, মধু এবং প্লাষ্টিক দ্রব্য সহ বিশাল পণ্য সামগ্রী।

এছাড়াও উদ্যোক্তা হাটে শিশু কিশোরদের জন্য আয়োজন করা হয়েছে বিয়স ভিত্তিক বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক-বিভাগের (৩-৬ বছর) ছবি আঁকা উন্মুক্ত, খ-বিভাগের (৭-১০ বছর) ছবি আঁকার বিষয় বাংলাদেশের রূপ ও তোমার শহর এবং গ-বিভাগের (১১-১৪ বছর) ছবি আঁকার বিষয় বাংলাদেশের কুটির শিল্প ও হৃদয়ে বাংলাদেশ।

প্রসঙ্গত স্কিটি বিসিকের একটি ট্রেনিং ইন্সটিটিউট। স্কিটি থেকে প্রায় ৫০ হাজারের বেশি উদ্যোক্তারা ট্রেনিং নিয়েছেন। উদ্যোক্তারা ঠিকমত উদ্যোগ গ্রহণ করতে পারছেন কিনা তার জন্য স্কিটির এলামনাইরা মিলে একটি প্ল্যাটফর্ম-স্কিটি এসোসিয়েশন অব বাংলাদেশ (সাব) গড়ে তুলেছেন।

যেসব উদ্যোক্তারা ট্রেনিং নিয়েছেন তারা ঠিকমত উদ্যোগ নিতে পেরেছেন কিনা তার জন্য যাবতীয় সাপোর্ট দেয়া, মেন্টরিং, কাউন্সিলিংয়ের কাজ করছেন সাব। পাশাপাশি অনলাইন ও অফলাইন মার্কেট গড়ে তোলার জন্যও কাজ করছে এই এসোসিয়েশন।

হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular