Home তরুণ উদ্যোক্তাদের নিয়ে কাজ করবে সরকার

তরুণ উদ্যোক্তাদের নিয়ে কাজ করবে সরকার

দেশের তরুণ উদ্যোক্তাদের নিয়ে সরকার কাজ করবে বলে জানিয়েছেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ।

সোমবার রাতে ধানমন্ডির ২৭ নম্বরের ওমেনস ভলান্টারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক বলেন, আমরা ইতিমধ্যে তরুণ উদ্যোক্তদের নিয়ে সরকারকে কিছু পরিকল্পনা দিয়েছি। তরুণ উদ্যোক্তাদের নিয়ে এই কাজগুলো করার আশ্বাস দিয়েছেন সরকার ।

ফারুক আহমেদ

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ইয়ুথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস এন্ড হেল্পসেন্টারের (বিইয়া) বোর্ড মেম্বার গোলাম মাইনুদ্দিন বলেন, একটি স্বতঃস্ফূর্ত আয়োজন দেখলাম। উদ্যোক্তারা শুরুতে ছোট্ট পরিসরে শুরু করলেও আস্তে আস্তে ভালো পর্যায়ে পৌঁছানো যায়। এ জন্য নিজের প্রতি আত্মবিশ্বাস রাখতে হবে। আগ্রহ নিয়ে এগিয়ে যেতে হবে। তাহলেই সফলতা আসবে।

গোলাম মাইনুদ্দিন

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইয়ুথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস এন্ড হেল্প সেন্টারের (বিইয়া) বোর্ড মেম্বার গুলশান নাসরীন চৌধুরী বলেন, আমরা তরুণ উদ্যোক্তাদের সঙ্গে আছি, যুব উন্নয়ন ও সরকারও আছে আমাদের পাশে। উদ্যোক্তার বিকল্প আর কিছুই নাই। আমরা সবাই মিলে আগামী দিনের জন্য তরুণ উদ্যোক্তা নির্ভর বাংলাদেশ তৈরি করবো।

গুলশান নাসরীন চৌধুরী

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বি’ইয়া বোর্ড মেম্বার লায়লা নাজনীন হারুন, প্রকল্প ব্যবস্থাপক মেহেদী হাসান, এডমিন এন্ড কমিউনিকেশন অফিসার মো. মাজেদুর রহমানসহ মেলার উদ্যোক্তা ও মেন্টররা।

অনুষ্ঠানের শেষে শ্রেষ্ঠ স্টল ও সম্ভাবনাময়ী তরুণ উদ্যোক্তা ক্যাটাগরিতে সম্মাননা ও পুরস্কার ঘোষণা করা হয়। দুই ক্যাটাগরিতে মোট দশজন উদ্যোক্তা পুরস্কার পান। এছাড়াও মেলায় অংশগ্রহণকারী সব উদ্যোক্তা পেয়েছেন শুভেচ্ছা স্মারক।

উদ্যোক্তাদের স্টল পরিদর্শন করছেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ

এরআগে প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং তরুণ উদ্যোক্তাদের দিক নির্দেশনা দেন।

‘তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলা’র টেলিভিশন ব্রডকাস্ট পার্টনার ছিল উদ্যোক্তা চ্যানেল আই , অনলাইন পার্টনার বার্তা বাজার ও উদ্যোক্তা বার্তা, ফটোগ্রাফী পার্টনার কে এম এ তাহের, মেকওভার পার্টনার আদেলা মেকওভার সেলুন, এসএমই অনলাইন মার্কেট পার্টনার ঐক্যডটকমডটবিডি।

খাদিজা ইসলাম স্বপ্না, হৃদয় সম্রাট

ছবি: খাদিজা ইসলাম স্বপ্না, বিপ্লব আহসান 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সুই–সুতো দিয়ে নকশা তুলে স্বনির্ভর- তন্বী

নাম "তানজিন নাহার তন্বী" কাজই যার মূল পরিচয়। স্বপ্ন দেখেন নিজে কিছু করে স্বাবলম্বী হয়ে নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে সবাইকে চমকে দিতে।

রং-সুতার স্বপ্ন আঁকে-হৈমন্তী

সভ্যতার শুরু থেকেই নারীর সৌন্দর্য, রুচিশীলতা এবং আভিজাত্যের পরিচয় বহন করে তার পোশাক। আর তাই দেশীয় কাপড়ে নিজেদের স্বকীয়তাকে তুলে ধরতে হৈমন্তীর...

সংগীতে সবচাইতে বড় আয়োজন চ্যানেল আই এর সাথে প্রধান পৃষ্ঠপোষক এসএমই উদ্যোক্তাদের ঐক্য

ডিসেম্বরে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশন।

১৩ টি শাড়ি থেকে লাখপতি নওগাঁর মুসফেরা জাহান

বাবা স্কুল শিক্ষক থাকলেও একটা শাড়ির দোকান ছিল। বাবার দোকানের শাড়ির প্রতি ছোটবেলা থেকে খুন টান ছিল। নিজেও খুব শাড়ি ভালোবাসেন। ব্যবসায়িক...