Home SME News তরুণদের জন্য সরকারের প্রযুক্তি নির্ভর কর্মপরিকল্পনা

তরুণদের জন্য সরকারের প্রযুক্তি নির্ভর কর্মপরিকল্পনা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকার তরুণদের জন্য প্রযুক্তি নির্ভর কর্মপরিকল্পনা হাতে নিয়েছে।

তিনি বলেন, একটি জ্ঞানভিত্তিক ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক পরিকল্পনা হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন।

সম্প্রতি মাগুরার শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে- শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী  সেমিনারের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের মাধ্যমে অর্থনৈতিক কর্মকাণ্ড ও জীবিকার ধারা বদলে যাবে জানিয়ে তিনি বলেন, দেশকে মেধা নির্ভর অর্থনীতির ডিজিটাল বাংলাদেশে পরিণত করতে প্রধানমন্ত্রীর সুযোগ্যপুত্র সজিব ওয়াজেদ জয় দেশের ৭০ শতাংশ তরুণদের কর্মসংস্থানের জন্য প্রযুক্তি নির্ভর কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন।

পলক বলেন, দেশকে সকল ক্ষেত্রে দুর্নীতি মুক্ত করতে সরকার ৫ হাজার ২৯৫টি ডিজিটাল সেন্টার করেছে। সেখানে প্রতি বছর ৬০ লাখ মানুষ তথ্যপ্রযুক্তি সেবা নিচ্ছেন।

এছাড়াও গত ১০ বছরে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৮ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব ও ৪০ হাজার মাল্টিমিডিয়া ক্লাস রুম স্থাপন করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত আইসিটি শিক্ষাকে পাঠ্য পুস্তকে বাধ্যতামূলক করা হয়েছে।

মো. হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular