Home 'তরুণদের উন্নয়ন, কার্যকর যোগাযোগ স্থাপনে শুরু হচ্ছে  ইয়ুথ কনফারেন্স'

‘তরুণদের উন্নয়ন, কার্যকর যোগাযোগ স্থাপনে শুরু হচ্ছে  ইয়ুথ কনফারেন্স’

দেশ ও বিদেশের তরুণদের উন্নয়ন এবং কার্যকর যোগাযোগ স্থাপনে আগামী ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ‘গ্লোবাল ল থিঙ্কার্স সোসাইটি বাংলাদেশ’ এবং ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টে’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দক্ষিণ এশীয় ইয়ুথ কনফারেন্স ও লিডারশিপ অ্যাওয়ার্ড।

বাংলাদেশের ৬৪ জেলার যুব প্রতিনিধি এবং বিশ্বের ২৯ টি দেশের প্রতিনিধিদের নিয়ে ১৭ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর হোটেল সোনারগাঁওয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগরু-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে গ্লোবাল ল থিঙ্কার্স সোসাইটির জেনারেল সেক্রেটারি রাওমান স্মিতা এ তথ্য জানান।

তিনি বলেন, ‘দেশের তরুণ সম্প্রদায়ের উন্নয়ন ও বিকাশ এবং দেশ-বিদেশের তরুণ সমাজের মাঝে কার্যকর যোগাযোগ স্থাপনে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।’

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তারুণ্যের অংশ গ্রহণকে শক্তিশালী করাই এ সম্মেলনের উদ্দেশ্য জানিয়ে তিনি বলেন, পাশাপাশি তরুণ উদ্যোক্তা তৈরি, তথ্য ও প্রযুক্তি, কৃত্তিম বুদ্ধিমত্তা, জলবায়ু পরিবর্তন, শান্তি ও ন্যায়বিচার নিশ্চিতকরণ, শিক্ষা, স্বাস্থ্য, যুব পর্যটন ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিভিন্ন সেশনে ভাগ করে আলোচনা হবে।

সম্মেলনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক খাদ্য মন্ত্রীসহ দেশি-বিদেশি অতিথিরা আলোচনা করবেন।

মো. হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ইচ্ছে ডানায় উড়ে চলা…

গ্রামের বাড়ি নোয়াখালী জেলায়। বাবা মা দুইজনই সরকারি চাকরিজীবি ছিলেন। বাবা ডাক্তার মা শিক্ষিকা। দুই ভাই বোনের মধ্যে বড় সে, ছোট ভাই...

অলঙ্কার বাঙালির গল্প

সোনার বালা, রুপোর নাকছাবি, হিরের দুল।ভাবছেন, এতেই আপনি কুল’?সেটাই মস্ত ভুল। কারণ দুনিয়া জোড়া নারীর সোনা-রুপা -হীরার ভালবাসায় ভাগ...

সিএমএসএমই’র ঋণ বিতরণের সীমা আরো বাড়লো

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত হওয়া কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি খাতে (সিএমএসএমই) নানা ধরনের সুযোগ-সুবিধা দেয়ার পরও সরকার ঘোষিত ২০ হাজার কোটি টাকার প্রণোদনা...

সৃজনশীলতার মধ্য দিয়েই নিজেকে খুঁজে পান- পারু

ফারহানা ফওজিয়া সুইটি (পারু)। একজন শিক্ষার্থী ও নারী উদ্যোক্তা । নারীদের হাতের কাজের থ্রি পিস,ওয়ান পিস, ও পাঞ্জাবি নিয়ে কাজ করছেন তিনি।