Home 'তরুণদের উন্নয়ন, কার্যকর যোগাযোগ স্থাপনে শুরু হচ্ছে  ইয়ুথ কনফারেন্স'

‘তরুণদের উন্নয়ন, কার্যকর যোগাযোগ স্থাপনে শুরু হচ্ছে  ইয়ুথ কনফারেন্স’

দেশ ও বিদেশের তরুণদের উন্নয়ন এবং কার্যকর যোগাযোগ স্থাপনে আগামী ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ‘গ্লোবাল ল থিঙ্কার্স সোসাইটি বাংলাদেশ’ এবং ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টে’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দক্ষিণ এশীয় ইয়ুথ কনফারেন্স ও লিডারশিপ অ্যাওয়ার্ড।

বাংলাদেশের ৬৪ জেলার যুব প্রতিনিধি এবং বিশ্বের ২৯ টি দেশের প্রতিনিধিদের নিয়ে ১৭ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর হোটেল সোনারগাঁওয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগরু-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে গ্লোবাল ল থিঙ্কার্স সোসাইটির জেনারেল সেক্রেটারি রাওমান স্মিতা এ তথ্য জানান।

তিনি বলেন, ‘দেশের তরুণ সম্প্রদায়ের উন্নয়ন ও বিকাশ এবং দেশ-বিদেশের তরুণ সমাজের মাঝে কার্যকর যোগাযোগ স্থাপনে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।’

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তারুণ্যের অংশ গ্রহণকে শক্তিশালী করাই এ সম্মেলনের উদ্দেশ্য জানিয়ে তিনি বলেন, পাশাপাশি তরুণ উদ্যোক্তা তৈরি, তথ্য ও প্রযুক্তি, কৃত্তিম বুদ্ধিমত্তা, জলবায়ু পরিবর্তন, শান্তি ও ন্যায়বিচার নিশ্চিতকরণ, শিক্ষা, স্বাস্থ্য, যুব পর্যটন ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে বিভিন্ন সেশনে ভাগ করে আলোচনা হবে।

সম্মেলনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক খাদ্য মন্ত্রীসহ দেশি-বিদেশি অতিথিরা আলোচনা করবেন।

মো. হৃদয় সম্রাট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular