Homeউদ্যোক্তা সংগঠন'বিরিয়ানি ডে' কিভাবে এলো?

‘বিরিয়ানি ডে’ কিভাবে এলো?

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আগামী ২০ অক্টোবর উদযাপিত হবে ‘ইন্টারন্যাশনাল শেফ ডে ২০২৩। সেই উপলক্ষ্যে World Association of Master Chef এর বাংলাদেশ চ্যাপ্টার এর পক্ষ থেকে ইন্টারন্যাশনাল শেফ ডে উদযাপন করতে যাচ্ছে আগামী ২০ অক্টোবর।

গত ১১ অক্টোবর ছিল বিরিয়ানি ডে এবং ১৩ অক্টোবর ছিল এগ ডে – এই দুটো বিশেষ দিনকেও সেলিব্রেট করা হবে এই শেফ ডে তে। ১০ -১৫ রন্ধনশিল্পীকে সাথে নিয়ে এই বিশেষ দিনটি উদযাপন করবে WAMC Bangladesh.

অনুষ্ঠানে এগ ডে এবং বিরিয়ানি ডে এর বিশেষত্ব নিয়ে আলোচনা করবেন সেই সাথে রন্ধনশিল্পীদের তৈরি বিভিন্ন ধরনের বিরিয়ানি থাকছে অনুষ্ঠানটিতে। এছাড়াও সবচেয়ে জনপ্রিয় হার্নি বিরিয়ানি লাইভ রান্নার ব্যবস্থা থাকছে সেখানে।

WAMC Bangladesh এর প্রেসিডেন্ট সাহেদা ইয়াসমিন মনে করেন, কোয়ান্টিটি নয় কোয়ালিটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তাই কোয়ালিটিফুল রন্ধনশিল্পীদের সাথে নিয়ে WAMC Bangladesh এর যাত্রা শুরু।

সংগঠনের ভাইস প্রেসিডেন্ট তাহমিনা আহমেদ বানী জানান, শেফ ডে তে আমরা কয়েকজন রন্ধনশিল্পীদের সাথে নিয়ে ছোট পরিসরে একটি প্রোগ্রাম আয়োজন করেছি। এই প্রোগ্রামে আমরা এগ ডে এবং বিরিয়ানি ডে সেলিব্রেট করবো এবং এগুলো কিভাবে আসলো, কেনো সেলেব্রেশন করা হয় সেই বিষয়ে সবাইকে জানানোর চেষ্টা থাকবে।’

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments