শ্রেয়ার শ্রেষ্ঠ আয়োজন

0

অনলাইন পেজের জনপ্রিয় নারী সংগঠন ‘শ্রেয়া বিডি’র আয়োজনে দু’দিনের ‘শ্রেয়া শরৎ রিগেল ২০২২’শেষ হয়েছে। রাজধানীর গুলশানে সিক্স সিজন হোটেলে ২৮ অক্টোবর ও ২৯ অক্টোবর অনুষ্ঠিত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত ছিল।

শ্রেয়া শরৎ রিগেল’ প্রদর্শনীতে ৫০টিরও বেশি স্টলে বিভিন্ন পণ্য প্রদর্শন ও বিপণন করা হয়। অনলাইন জগতের সুপরিচিত ব্যক্তিত্বরা প্রদর্শনীতে অংশ নেন। দেশি-বিদেশি সব ধরনের পণ্য নিয়ে উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

নারী উদ্যোক্তাদের জন্য প্রতিষ্ঠানটি নানা কর্মসূচি পালনসহ বেশ কিছু অনুষ্ঠান আয়োজন করে থাকে। ৫০ হাজারেরও বেশি নারী প্রত্যক্ষ বা পরোক্ষভাবে শ্রেয়া’র প্ল্যাটফর্মের মাধ্যমে উপকৃত হয়েছেন। এ ধারাবাহিকতায় ‘শ্রেয়া শরৎ রিগেল ২০২২’আয়োজন করা হয়।

শ্রেয়া বিডির ফাউন্ডার সানজিদা চৌধুরী স্বর্ণা বলেন; ‘শ্রেয়া সবসময় নারীদের পাশে আছে। নারীদের নিয়ে এর আগেও আমরা অনেক কাজ করেছি এবং সামনে করে যাবো। এবারও প্রতিবারের মতো এক্সিবিশনে একই ছাদের তলায় ৫০টি স্টলে নারী উদ্যোক্তাগণ তাদের পণ্য প্রদর্শনী করেছেন। অতিথি হিসেবে এসেছিলেন প্রায় ১২০০ জন।’

তিনি বলেন: বিগত পাঁচ বছর ধরে নারী কল্যাণ ও নারী উদ্যোক্তাদের জন্য প্রতিষ্ঠানটি বিভিন্ন কর্মসূচি পালনসহ অনুষ্ঠান আয়োজন করে আসছে। নারীদের এভাবে এগিয়ে নেওয়ার মাধ্যমে ৫০ হাজারেরও বেশি নারী প্রত্যক্ষ বা পরোক্ষভাবে শ্রেয়া’র প্ল্যাটফর্মের মাধ্যমে উপকৃত হয়েছেন।

মেলায় অংশ নেওয়া মোনালিসা হোসেন বলেন: আমি গহনা পরতে খুব পছন্দ করি। সেজন্যই মুলতানি গহনা নিয়ে স্টল সাজিয়েছি। আমার এখানে ছোট থেকে বড় সব ধরনের গহনা পাওয়া যায়।

মেলায় কেনাকাটা করতে আসা সারা ফাতেমা বলেন, ‘প্রসাধনী, খাদ্যপণ্য, সাজানোর বাহারি পণ্যে ব্যবসায়ীরা স্টল সাজালেও নারীদের পণ্য থ্রি-পিস একটু বেশি আকর্ষণ করছে। হাত, গলা, নাক ও কানের বাহারি জুয়েলারি নারীদের যেমন নজর কাড়ছে, তেমনি নজর কাড়ছে বাহারি হ্যান্ডব্যাগ। আসলে সকল উদ্যোক্তার পণ্যই অসম্ভব সুন্দর।

মেলা ঘুরে দেখা গেছে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে প্রায় সকল প্রকার বিলাসী পণ্য স্থান করে নিয়েছে। তবে মেলায় হাতে তৈরি দেশি শাড়ি, থ্রি-পিস, কসমেটিকস, জুতা ও জুয়েলারি বেশি নজর কেড়েছে ক্রেতাদের। পাশাপাশি ছিল রিলাক্সেশন ক্যান্ডেল, মার্বেল ব্যাগসহ হোম ডেকর প্রডাক্টস।

দারাজ প্রেজেন্ট’স শরৎ রিগেল ২০২২-এ মেইন স্পনসর হিসেবে ছিল দারাজ, কো প্রেজেন্টেড বাই ভিট বাংলাদেশ।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here