শেষদিনেও জমজমাট ছিল গ্র্যান্ড লাইফস্টাইল এক্সপো

0

বিশ্ব নারী উদ্যোক্তা দিবস উপলক্ষে রেডিসন ব্লু, ঢাকা ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হলো দু’দিন ব্যাপি ‘নিবেদিতা স্প্লেন্ডর ২০২২’নামে দেশের সবচেয়ে বড় লাইফস্টাইল এক্সপো। এর আয়োজন করে নারী উদ্যোক্তাদের কমিউনিটি ‘নিবেদিতা’।

শনিবার শেষ হওয়া এক্সপোতে দেশি বিদেশি নানা ধরনের পণ্যের পসরা বসেছিল। প্রদর্শনীতে ৭০টি স্টলে ৭০ জনেরও বেশি নারী উদ্যোক্তার অংশগ্রহণে শেষদিনেও মুখরিত ছিল মেলা প্রাঙ্গণ। বিভিন্ন অনলাইন, অফলাইন ব্র্যান্ডের পাশাপাশি জনপ্রিয় সোশ্যাল ইনফ্লুয়েন্সার এবং ব্লগাররা এক্সপোতে উপস্থিত থেকে ব্র্যান্ডগুলো প্রমোট করেছেন।

নিবেদিতার প্রতিষ্ঠাতা ও সিইও আনিকা ইসলাম বলেন, বিশ্ব নারী উদ্যোক্তা দিবসের গ্র্যান্ড সেলিব্রেশন হিসেবে আমরা এই এক্সপোর আয়োজন করি। আমরা বিভিন্ন সময় নারী উদ্যোক্তাদের নিয়ে বিভিন্ন এক্সপোর আয়োজন করে থাকি। এর মাধ্যমে নারী উদ্যোক্তাদের পণ্যগুলো সম্পর্কে সবাই জানতে পারছেন। আশা করি নারী উদ্যোক্তাদের নিয়ে সামনে আরও এগিয়ে যাবো।

জামদানি, হ্যান্ডমেড গহনা এবং রিক্সা পেইন্টের ঐতিহ্যবাহী প্রোডাক্ট নিয়ে এক্সপোতে এসেছিলেন শিমুল মজলিশ। তিনি বলেন, মেলা কিংবা এক্সপোগুলোতে অংশ নেওয়ার মূল কারণ হচ্ছে নিজের প্রোডাক্টকে পরিচিত করানো। সেই সাথে ক্রেতাদের কাছাকাছি এসে তাদের সাথে একটা সুসম্পর্ক তৈরি করা৷ নিবেদিতা’র এই এক্সপোতে অংশগ্রহণ করে খুবই ভালো লেগেছে। 

মেলায় যোগ দেওয়া মনামী সানজিয়া ব্রাইডাল গহনা নিয়ে কাজ করছেন। উদ্যোক্তা বার্তাকে তিনি বলেন, ‘সামনে যেহেতু ওয়েডিং সিজন আসছে, সেটাকে উদ্দেশ্য করেই আমাদের মেলায় অংশ নেওয়া। এক্সপোতে আমাদের এই সিজনের নতুন ডিজাইনগুলো নিয়ে এসেছি। দু’দিনের মেলায় বেশ ভালো সাড়া পেয়েছি।’
নিবেদিতা স্প্লেন্ডর ২০২২’ এ অংশ নেন টেলস অফ নকশী’র স্বত্ত্বাধিকারী স্পর্শ হায়দার। তিনি বলেন: আমি মূলত নকশীকাঁথা নিয়ে কাজ করি৷ আমি চেষ্টা করি বিভিন্ন মেলা ও এক্সপোতে অংশ নিতে, কারণ এর মাধ্যমে দেশের ঐতিহ্যবাহী নকশীকাঁথাকে সবার মাঝে তুলে ধরতে পারি।

শেষদিনে বিভিন্ন পণ্যের উপর দেওয়া হয়েছে বিশেষ ছাড়। কেনাকাটায় ছিল র‌্যাফেল ড্র। বিজয়ীদের জন্য ছিল ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে ডায়মন্ডের জুয়েলারি, ডিজাইনার ড্রেস, ফার্নিচারসহ আকর্ষণীয় সব উপহার।

প্রদর্শনীতে টাইটেল পার্টনার হিসেবে ছিল ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, পাওয়ার্ড বাই ফ্যাশন ব্র্যান্ড ফেস্টিভাইব। এসোসিয়েট পার্টনার ছিল বাংলাদেশ হাই টেক পার্ক লিমিটেড এবং এস্তে মেডিকেল বাংলাদেশ।

জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খানের লাইভ মিউজিক শো, ফ্যাশন শো, ডান্স পারফরম্যান্স, স্ট্যান্ড আপ কমেডি শোসহ সাংস্কৃতিক নানা আয়োজনের মধ্য দিয়ে নিবেদিতা গ্র্যান্ড লাইফস্টাইল এক্সপো’র সমাপ্তি হয়।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here