ঈদের ছুটির আমেজে ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট

0

ঈদের ছুটি শেষ হতে না হতেই পুনরায় শুরু হয়েছে ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেটের ২৪তম আসর।  

প্রথমবারের মতো এই আসরে যুক্ত হয়েছে হোমমেড ফুড অন্টাপ্রেনিওরস অফ বাংলাদেশ এর হোমমেড ফুডের উদ্যোক্তারা। সেইসকল উদ্যোক্তাদের নিয়ে ‘হোমমেড ফুড ফেস্টিভ্যাল এর আয়োজন করে ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট। ঈদের ছুটির পরে সীমিত পরিসরে শুরু হয় এই আয়োজন যা এসএমই পণ্যের পাশাপাশি নিয়মিত চলবে।

২৪তম আসরের প্রথমদিন ১৯ এপ্রিল, বিকেলের পর থেকেই জমজমাট হতে শুরু করে ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট। নানাপদের খাবার পরিবেশন করেন উদ্যোক্তারা।

হালুয়া, কাবাব, চটপটি, খিঁচুরি, বার্গার, বিভিন্ন ফলের জুস, সাসলিক, টিকিয়া, রোল, সেমাই কেক, কাপ কেক, পাটিসাপটা পিঠা, জর্দা, ক্ষীর, ডাবের পুডিং সহ বিভিন্ন হোম মেড খাবার পাওয়া যাচ্ছে। উদ্যোক্তাদের তৈরি এসব খাবারের স্বাদ নিচ্ছেন ক্রেতারা – এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয় ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট প্রাঙ্গণে।

প্রথমবারের মতো অংশগ্রহণ করে হোমমেড ফুড অন্ট্রাপ্রেনিওরস অফ বাংলাদেশ এর গ্রুপ হেড ইসরাত জাহান মমতাজ মওলা বলেন, প্রথমবারের মতো এই পরিবেশে আসতে পেরে অনেক ভালো লাগছে। ডিএনসিসি এবং ঐক্য ফাউন্ডেশন খুব চমৎকার একটি উদ্যোগ নিয়েছেন, তাদের সাথে যুক্ত হতে পেরে আমিও বেশ আনন্দিত। অনলাইন উদ্যোক্তাদের জন্য এটি একটি দারুণ সুযোগ।

অংশগ্রহণকারী উদ্যোক্তা মনোয়ারা জানান, আমি এই প্রথমবার বাইরে কোনো ইভেন্টে অংশ নিয়েছি এবং খুবই ভালো লাগছে। ক্রেতাদের সাথে সরাসরি কানেক্ট হওয়ার সুযোগ পাচ্ছি এবং তাদের ফুড রিফিউ পাচ্ছি এটা আসলে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিশেষ করে অনলাইন উদ্যোক্তাদের জন্য।

নারায়নগঞ্জ থেকে উদ্যোক্তাদের উৎসাহিত করার জন্য এসেছেন উদ্যোক্তা সুমাইয়া জাহান, উদ্যোক্তাবার্তাকে তিনি জানান, খুবই সুন্দর একটি পরিবেশে উদ্যোক্তারা তাদের পণ্য নিয়ে এসেছেন, সরাসরি ক্রেতাদের সাথে যোগাযোগ হচ্ছে এটা আসলেই খুবই চমৎকার উদ্যোগ৷ ডিএনসিসি এবং ঐক্য ফাউন্ডেশন কে কৃতজ্ঞতা জানাই, উদ্যোক্তাদের জন্য এতো সুন্দর আয়োজন করার জন্য।

ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেটের ২৪তম আসর ১৯ ও ২০ এপ্রিল অনুষ্ঠিত হয়৷ ঈদের পর প্রথমবারের মতো আয়োজন হওয়ায় ক্রেতা দর্শনার্থীদের উপস্থিতি ছিলো লক্ষ্য করার মতো৷ আসন্ন সপ্তাহে আরো বড় পরিসরে আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন ডিএনসিসি ও ঐক্য ফাউন্ডেশন কর্তৃপক্ষ৷

সেতু ইসরাত 

উদ্যোক্তা বার্তা

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here