মাইডাসে দু’দিনের ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্টিভ্যাল‘

0

শীত মানেই হরেক রকম ফল-ফুল ও বাহারি পিঠাপুলির সমাহার। ঠিক এমনই এক সময়ে রাজধানীর ধানমণ্ডির ২৭ নাম্বার মাইডাস সেন্টারে শুরু হয়েছে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট ২০২২’। ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে শীতকালীন এই উৎসবের ইভেন্ট পার্টনার ‘ই৩৬৫’ এবং মেলার পিআর পার্টনার কিউরিয়াস মিডিয়া।

সোমবার (১৯ ডিসেম্বর) শুরু হওয়া দু’দিনের মেলায় দেশীয় পণ্য নিয়ে প্রায় অর্ধশত নারী উদ্যোক্তা অংশ গ্রহণ করেছেন ।

মাইডাস সেন্টারে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট ২০২২’ উদ্বোধন করেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও পেন্টাগন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি ), জনপ্রিয় মডেল ও অভিনেতা অন্তু করিম।

মেলার আয়োজন সম্পর্কে ইয়ুথ অন্তু করিম বলেন: এটা আমাদের প্রথম আয়োজন। আমরা মূলত উদ্যোক্তাদের নিয়ে কাজ করছি। সেই সাথে বিভিন্ন সামাজিক কার্যক্রমও আমরা করে থাকি। সেটিরই একটা অংশ হিসেবে ইয়ুথ গ্লোবাল ফেস্টের এটা প্রথম প্রয়াস।

তিনি বলেন, ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন একটু ভিন্নভাবে মেলাটাকে উপস্থাপন করার চেষ্টা করছে। প্রচার খুব কম ছিল, খুবই স্বল্প সময়ে এই মেলার আয়োজন, কিন্তু ভালো সাড়া পেয়েছি, এতে আমরা খুশি।

মেলায় চিকিৎসা সেবারও ব্যবস্থা রাখা হয়েছে। আছে প্রান্তিক উদ্যোক্তাদের অর্গানিক সবজি। ভবিষ্যতে ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশন বছরে বিভিন্ন স্থানে এরকম ১২টি মেলার আয়োজন করবে বলে জানান অন্তু করিম।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সমাপনী অনুষ্ঠানেও কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ উপস্থিত থাকবেন। প্রধান অতিথি হিসেবে ইয়ুথ গ্লোবাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান সীমা হামিদ উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করবেন। এছাড়াও বেস্ট সেলার হিসেবে তিনজন উদ্যোক্তাকে আলাদাভাবে পুরস্কৃত করা হবে।

ব্যতিক্রমী এই মেলায় দু’দিনে চারজন দাঁতের চিকিৎসক থাকছেন। সেই সাথে থাকছেন পুষ্টি বিশেষজ্ঞ নাহিদা আহমেদ ও মনোচিকিৎসক সারিতা চৌধুরী। তারা বিনা মূল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন। এছাড়া মেলায় ব্রেস্ট ফিডিংয়ের জন্য আলাদা কর্নারের ব্যবস্থা রাখা হয়েছে।

উদ্যোক্তাদের অনস্টেজ প্রোডাক্ট ডিসপ্লে পারফর্ম ও লাইভ মিউজিক উপভোগের ব্যবস্থাও করেছে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্ট ২০২২’ । সেলফি কর্নারে শো বিজ তারকা ও স্বনামখ্যাত উদ্যোক্তাদের সঙ্গে ফটো তোলার আয়োজনও রাখা হয়েছে।

শীতের পোশাক, শাড়ি, জুয়েলারি, বিছানার চাদর, হারবাল পণ্য, তাজা সবজি, পিঠাপুলিসহ বাহারি সব পণ্যের পসরা সাজিয়ে বসেছেন উদ্যোক্তারা।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে ‘ইয়ুথ গ্লোবাল উইন্টার ফেস্টিভ্যাল’।

আফসানা অভি
উদ‍্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here