রাত পোহালেই মাসব্যাপী ৩০তম চিটাগং আন্তর্জাতিক বাণিজ্য মেলা

0

চট্টগ্রামে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলার ৩০তম আসর শুরু হবে আগামীকাল বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি)। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে।

বন্দর নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত জানানো হয়। বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি ও মেলা কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম। উপস্থিত ছিলেন মেলার চেয়ারম্যান ও চেম্বারের পরিচালক একেএম আকতার হোসেন, পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

তারা জানান, মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সাথে বিভিন্ন প্রতিষ্ঠিত গ্রুপ তাদের পণ্য প্রচারে প্যাভিলিয়ন সাজাবে। ১৬ ফেব্রুয়ারি রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে প্রায় ৪ লাখ বর্গফুট জায়গা নিয়ে মেলা শুরু হবে। ওই দিন বিকাল ৩টায় মেলা উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মেলায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপন করা হয়েছে। এখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী, মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন বই ও প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা থাকবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা। প্রবেশমূল্য ২০ টাকা, তবে প্লে থেকে ৭ম শ্রেণির ছাত্রছাত্রীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে।

মেলায় ২০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টলসহ ৩টি আলাদা জোন নিয়ে ৪০০ স্টলে ৩০০ এর বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। দেশি পণ্যের পাশাপাশি থাকবে ভারত, থাইল্যান্ড ও ইরানের নিজস্ব নান্দনিক পণ্য নিয়ে স্টল।

হাবিবুর রহমান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here