মধু মাসে জুসি ফেস্ট

0

আগামী ১০ জুন নারী উদ্যোক্তা ফোরাম (Women Entrepreneurs Forum) এর উদ্যোগে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে জুসি ফেস্ট ২০২৩ (Juicy Fest 2023).

কৃষিতে নারী উদ্যোক্তার সম্ভাবনার জায়গা এবং
দেশীয় ফল নিয়ে বাণিজ্যিক ভাবে কাজ করার সুযোগ, ব্যবসার সুযোগ এবং সম্প্রসারণের সচেতনতা তৈরি করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়।

মিরপুরে সেতারা কনভেনশন সেন্টারে ৪০টি স্টলে শতাধিক উদ্যোক্তার অংশগ্রহণে জমকালো এই আয়োজনে থাকছে আমন্ত্রিত অতিথিদের পরামর্শসহ নারী উদ্যোক্তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ব্যবসা এগিয়ে নেওয়া বিষয়ক সেশন, বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান, দেশীয় ফল, তার বিভিন্ন রেসিপিসহ মজাদার সব খাবারের আয়োজন। সেই সাথে থাকছে নারী উদ্যোক্তাদের রকমারি পণ্যের প্রদর্শনী, আকর্ষণীয় র‍্যাফেল ড্র এবং সাংস্কৃতিক সন্ধ্যা।

জুসি ফেস্ট ২০২৩ আয়োজন প্রসঙ্গে নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তার বলেন, “বিজ্ঞান প্রযুক্তির এই যুগে নারী উদ্যোক্তা তৈরির বিকল্প নেই। আর কৃষি ক্ষেত্রে সফল নারী উদ্যোক্তা তৈরির সম্ভাবনা সবচেয়ে বেশি বলে আমি মনে করি। কৃষিতে নারী উদ্যোক্তার সম্ভাবনার জায়গা এবং দেশীয় ফল নিয়ে বাণিজ্যিক ভাবে কাজ করার সুযোগ তৈরি করার জন্য এই মেলার আয়োজন করা হয়।”

তিনি আরো বলেন: দেশের নারী উদ্যোক্তাদের বাজার উন্নয়ন ও সম্প্রসারণে ডিজিটাল প্লাটফর্ম ও অফলাইনে ট্রেনিংসহ সচেতনতামূলক নানা সামাজিক, সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছি আমরা।

জুসি ফেস্ট ২০২৩ এর সহযোগিতায় রয়েছে বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটি, আইডিয়া প্রজেক্ট আইসিটি ডিভিশন, ইউনিভার্সাল মেডিকেল কলেজ হসপিটাল এবং মিডিয়া পার্টনার উদ্যোক্তা বার্তা৷

১০ জুন শুক্রবার সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই আয়োজন যা সকলের জন্য উম্মুক্ত।

সেতু ইসরাত
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here