বিডব্লিউওয়াইইএফ প্রথম ক্ষুদ্র উদ্যোক্তা সম্মেলন

0

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মতো ক্ষুদ্র উদ্যোক্তা সম্মেলন-২০২৩’ আয়োজন করেছে বাংলাদেশ নারী ও যুব উদ্যোক্তা ফোরাম (বিডব্লিউওয়াইইএফ)।

রোববার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) কনভেনশন হলে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নারী ও যুব উদ্যোক্তা ফোরামের প্রচার ও প্রকাশনা সম্পাদক মু. জোনায়েদ বলেন: বাংলাদেশ নারী ও যুব উদ্যোক্তা ফোরামের সভাপতি ও উদ্যোক্তা ব্যারিস্টার আব্দল্লাহ আল হাসান সাকিব, সাধারণ সম্পাদক ও উদ্যোক্তা মো. শাহীন রেজাসহ সংগঠনের পরিচালনা পর্ষদ দেশব্যাপী প্রায় ৪০ জেলার ক্ষুদ্র উদ্যোক্তাদের সুসংগঠিত করে তাদের দক্ষতা উন্নয়নে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ বাস্তবায়ন, লজিস্টিক সাপোর্ট, সহজ শর্তে ফান্ড সাপোর্ট, উৎপাদিত পণ্য বিক্রয় সোর্সসহ সব ধরনের সহযোগিতা প্রাপ্তিতে বিডা, বাণিজ্য মন্ত্রণালয়, বিসিক, যুব উন্নয়ন অধিদপ্তর, এসএমই ফাউন্ডেশন, এন্টারপ্রিউনারশিপ বাংলাদেশসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দাতা সংস্থার সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে তথ্য প্রদান ও সফল বাস্তবায়নে দুই বছর ধরে স্বেচ্ছায় কাজ করে যাচ্ছে।

সরকার নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠনটির দিনব্যাপী এ সম্মেলনে সারাদেশ থেকে বিডব্লিউওয়াইইএফ এর দুই শত উদ্যোক্তা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের প্রথম পর্বে সারাদেশ থেকে আসা উদ্যোক্তাদের নিয়ে আলোচনা সভা, সেমিনারসহ নানা আয়োজন ছিল।

দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ইউএনডিপি বাংলাদেশের এন্টারপ্রেনারশিপ ইকো- সিস্টেম প্রোগ্রাম স্পেশালিস্ট, ফিউচারনেশন ন্যাশনাল কনসালট্যান্ট আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান, বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম বিভাগের পরিচালক জাকের হোসেনসহ উদ্যোক্তা ও ব্যবসায়ীরা।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here