নতুন নতুন খাত সৃষ্টি করে রাজশাহী সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধি করতে চাই: মেয়র

0

নতুন নতুন খাত সৃষ্টি করে আয় বৃদ্ধি করতে চান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) পুনঃনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে নগর ভবনে সিটি হল সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগ ও হিসাব বিভাগের কার্যক্রম বিষয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রচলিত খাত থেকে আয় বৃদ্ধি ও অপ্রচলিত খাত থেকে বা নতুন নতুন খাত সৃষ্টি করে রাজশাহী সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধি করতে চাই। পিপিপি‘র আওতায় বিভিন্ন বহুতল ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে, আরো কয়েকটি ভবন নির্মাণাধীন রয়েছে। এসব ভবন চালু করে আয় বাড়ানো হবে। সিটি কর্পোরেশনের আয়ের সুনিশ্চিত খাত থাকতে হবে। এবার সেটি করা হবে।

এএইচএম খায়রুজ্জামান লিটন আরো বলেন, নগরীতে অনেক উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে এবং আগামীতেও অনেক কাজ হবে। পরিচ্ছন্ন, সুন্দর, মনোরম বাসযোগ্য শহর হিসেবে রাজশাহী নগরীর সুনাম দেশের সীমানা পেরিয়ে বিদেশে ছড়িয়ে পড়েছে। বিদেশে বসবাসকারী বাংলা ভাষাভাষীদের মাধ্যমে এই সুনাম ব্যাপকভাবে ছড়িয়েছে। রাজশাহী দেশের মধ্যে এক নম্বরে শহরে পরিণত হয়েছে। এই অর্জন ধরে রাখতে হবে। এছাড়া সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধি ও ব্যয়ের বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন রাসিক মেয়র।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ই-সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান প্রমুখ।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here