পলোগ্রাউন্ড মাঠে চলছে ৩১তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা

0

চট্টগ্রাম নগরীর টাইগারপাসের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে ১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)শুরু হয়েছে ৩১তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

সিআইটিএফের আয়োজনে এই মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং মেলার উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ। গেস্ট অব অনার ছিলেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম।

মেলায় রয়েছে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। এতে বাতিঘরের সহায়তায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ও প্রকাশনা রয়েছে।
এবার চার লাখ বর্গফুটের সিআইটিএফে ১৬টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল, ৩টি জোনে ৪০০ স্টলে ৩ শতাধিক প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে ভারত, থাইল্যান্ড, ইরানের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা পণ্য প্রদর্শন করছে।

শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বার ১৯৯৩ সাল থেকে দেশি পণ্যের প্রচার প্রসারে সিআইটিএফ আয়োজন করে আসছে। এবারও দেশের বিভিন্ন অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা পণ্য প্রদর্শন করছেন। ইতিমধ্যে মেলা জমে উঠেছে। প্রতিদিনই হাজার হাজার দর্শনার্থী এবং ক্রেতারা আসছেন এবং পছন্দের পণ্য কেনাকাটা করছেন।

সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।
জনপ্রতি টিকিটের মূল্য ২০ টাকা।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here