ঢাকায় শুরু হচ্ছে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’

0

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে চা পর্যটন, পর্যটক ও পর্যটন কেন্দ্রের নিরাপত্তা, আবাসন, পরিবহন, ডেটা ইনোভেশন, এসডিজি ও পর্যটন, পর্যটনে বিনিয়োগ সম্ভাবনা, পর্যটন খাতে মানবসম্পদ উন্নয়ন ও পর্যটনশিল্প বিকাশের লক্ষ্যে চার দিনব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ আয়োজন করতে যাচ্ছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে আগামী ২৭ সেপ্টেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই উৎসব শুরু হবে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ঢাকার আগারগাঁওয়ে সংস্থাটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী আবু তাহির মুহাম্মদ জাবের।

তিনি জানান, এ বছরের প্রতিপাদ্য ‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত এই উৎসব চলবে। উৎসবে এয়ারলাইন্স, হোটেল, রিসোর্ট, অ্যামিউজমেন্ট পার্ক, ট্যুরিস্ট-ভেসেল, ট্রাভেল এজেন্ট ও ট্যুর অপারেটরের পাশাপাশি কয়েকটি জেলার পর্যটন পণ্য ও সেবাদানকারী প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া দেশব্যাপী পর্যটনের নানান অফার ও আয়োজন থাকবে এ উৎসবে।

চারদিনের উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে থাকবে গম্ভীরা, গাজী কালুর পট, পথনাট্য, বাউল গান, পুঁথিপাঠ, কাওয়ালি ইত্যাদি।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here