ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেটের ২২তম আসরে সর্বমোট বিক্রি ১৭ লক্ষ ৪১ হাজার

0

২৯-৩০ মার্চ ছিল ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেটের ২২তম আসর। এই আসরে ৮০টি স্টলে এসএমই উদ্যোক্তাদের তৈরি পণ্যে সেজেছিলো।

“ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট”। দেশের সিএমএসএমই উদ্যোক্তাদের বিকাশের লক্ষ্যে ক্রেতাদের হাতে এসএমই পণ্য তুলে দেয়ার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন ‘ডিএনসিসি’ ও ঐক্য ফাউন্ডেশন যৌথ ভাবে কাজ করছে। সপ্তাহের দুইদিন শুক্র ও শনিবার এই মার্কেট বসে আইসিটি রোড, আগারগাঁওয়ে।

শত উদ্যোক্তাদের মিলনে হাজারো পণ্যের সমারোহে ক্রেতা দর্শনার্থীদের মন জয় করে নিচ্ছেন তারা। পছন্দের এসএমই পণ্যের সাথে পরিচয় হয়ে কেনাকাটা করে যেমন খুশি ক্রেতারা, তেমনি একের পর এক সেল রেকর্ড করছেন উদ্যোক্তারা।

২২ তম আসরে দুদিনে মোট বিক্রির পরিমাণ ১৭ লক্ষ ৪১ হাজার।

২২তম আসরে ১লক্ষ ৪৮ হাজার টাকার পণ্য বিক্রি করে সেরা স্টলের প্রথম স্থান অধিকার করে উদ্যোক্তা মাহামুদা সুলতানা’র ইমন মশলা। বিক্রির পাশাপাশি তিনি ২ লক্ষ টাকার পণ্যের অর্ডার ডেলিভারি দেন।

৭০ হাজার টাকার পণ্য বিক্রি করে দ্বিতীয় স্থান অধিকার করে উদ্যোক্তা কামরুল হাসান এর ‘নিড ই মার্ট’ এবং ৩৯ হাজার টাকা বিক্রি করে তৃতীয় স্থান অধিকার করেন উদ্যোক্তা রিফাত রনু ও ফারজানা খানম।

২২তম আসরে ৮০টি স্টলে দৃষ্টি নন্দন এসএমই পণ্য নিয়ে অংশগ্রহণ করেন প্রায় ৮০ উদ্যোক্তা। চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, পোশাক, সাজসজ্জা ও গৃহসজ্জার পণ্য নিয়ে মার্কেট সাজিয়েছিল এসএমই উদ্যোক্তারা। কালিনারি ও ফুড সেক্টরের উদ্যোক্তারাও খাদ্যপণ্য নিয়ে এসেছেলেন হলিডে মার্কেটে। এসবের মধ্যে ছিল নানারকম পেস্ট্রি কেক, কেক, ইফতার আইটেম, হালিম, জারকেকসহ নানান পদের খাবার। কেউ আবার নিজের কারখানায় তৈরি কারুশিল্প বা হস্তশিল্পের নানা পণ্য বিক্রির জন্য এনেছেন।

২২তম আসরে বেস্ট স্টলের সম্মাননা প্রদান করেন “ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট” কর্তৃপক্ষ। উপস্থিত ছিলেন গণমাধ্যম ও এসএমই উন্নয়ন কর্মী, ঐক্য ফাউন্ডেশন এর চেয়ারম্যান জনাব অপু মাহফুজ।

এছাড়াও ঐক্য ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ সেসময় উপস্থিত ছিলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ ব্যবস্থাপনায় চালু এই মার্কেট পাইলট প্রকল্প টি প্রতি সপ্তাহে ১০০ জন এসএমই উদ্যোক্তা নিয়ে বসে। শুক্র ও শনিবার আগারগাঁও এর আইসিটি রোডে, সকাল ১১টা থেকে রাত ১০ টা পর্যন্ত। যা সকলের জন্য উন্মুক্ত।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here