চট্টগ্রামের মৃন্ময় আর্ট গ্যালারিতে নারী উদ্যোক্তাদের বিশেষ প্রদর্শনী

0

চট্টগ্রামের জাকির হোসেন সড়কের মৃন্ময় আর্ট গ্যালারির তৃতীয় তলায় শুরু হয়েছে ক্যালিগ্রাফি, হস্তশিল্প, জুয়েলারি ও বুটিকসের প্রদর্শনী উৎসব। এই প্রদর্শনী উৎসব চলবে পবিত্র রমজান মাসের চাঁদরাত পর্যন্ত।

শনিবার (২৩ মার্চ) দুপুরে ফিতা কেটে এই উৎসবের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন চিটাগাং ওমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক শিল্পী আইভী হাসান। সেসময় তিনি বলেন, প্রচলিত ধারার বাইরে নারীদের নতুন নতুন উদ্যোগ নিতে হবে। দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণের বিকল্প নেই।

এই প্রদর্শনীর আয়োজক মৃন্ময় আর্ট গ্যালারি। মৃন্ময়ের স্বত্বাধিকারী সামিনা এম করিমসহ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন মোট ছয় শিল্পী। বাকি শিল্পীরা হচ্ছেন, আনিতা মুব্বাশীরা, আবদুল মাবুদ, কামরুন নাহার আশা, মনিদীপা দাশ ও ড্যানি হুসাইন। তাঁদের নানা রকমের চিত্রশিল্প, ক্যালিগ্রাফি পেইন্টিং, হস্তশিল্প, জুয়েলারি ও বুটিকসের পণ্য প্রদর্শনীতে স্থান পেয়েছে।

শ্রেয়া বুটিকসের স্বত্বাধিকারী মনিদীপা দাশ জানান, এই প্রদর্শনীতে তিনি শাড়ি, বেড কভার ও মাটির তৈরি বেশ কিছু জিনিস নিয়ে এসেছেন। অংশগ্রহণকারী আরেক প্রতিষ্ঠান ডলস হাউসের প্রদর্শিত পণ্যের মধ্যে রয়েছে শাড়ি, কুর্তি ও জুয়েলারিসামগ্রী। বিক্রির চেয়েও দেশীয় পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরতেই এ প্রদর্শনীতে অংশ নিয়েছেন বলে জানালেন অংশগ্রহণকারীরা।

আয়োজকেরা জানান, দর্শনার্থীদের জন্য প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত উন্মুক্ত রাখা হয়েছে।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here