একই ছাদের নিচে দুই বাংলার সৃজনশীল পণ্য

0

বাংলাদেশী লাইফস্টাইল বুটিক খুঁতের আয়োজনে দুই বাংলার উদ্যোক্তাদের সম্মেলন ঘটেছে একই ছাদের নিচে। শুক্রবার ১৮ তারিখ শুরু হয়েছে মেলা, চলবে ২০ আগস্ট পর্যন্ত।

শুক্রবার সন্ধ্যার পর ধানমন্ডির খুঁতের বাড়িতে ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা যায়। সেখানে ছিল গানের আয়োজনও।

খুঁতের অন্যতম স্বত্বাধিকারী ফারহানা হামিদ জানান, ‘এর আগে খুঁতের পণ্য নিয়ে ওপার বাংলা অর্থাৎ কলকাতায় গিয়েছিলেন মেলা করার জন্য। তখন থেকেই পশ্চিমবঙ্গের উদ্যোক্তাদের সঙ্গে একটা সুসম্পর্ক তৈরি হয়। এরপর খুঁতে মেলা করার জন্য আমন্ত্রণ জানান ওপার বাংলার উদ্যোক্তাদের।’

মেলায় মোট ২০টি স্টল রয়েছে। এরমধ্যে দেশি উদ্যোক্তা রয়েছেন ১৬ জন, ৪ জন রয়েছেন পশ্চিমবঙ্গের উদ্যোক্তা। মেলায় পাওয়া যাচ্ছে শাড়ি, গয়না, ব্যাগ, ঘর সাজানোর পণ্য, খাবার ও রিসাইকেল করা পণ্যসহ অনেক কিছু।

কলকাতা থেকে আগত ধারা বুটিকের উদ্যোক্তা উজ্জ্বলা বোস উচ্ছ্বাস প্রকাশ করলেন ক্রেতা সমাগম নিয়ে। জানালেন, অভাবনীয় সাড়া পাচ্ছেন এদেশের ক্রেতাদের কাছ থেকে। সুযোগ পেলে আবার আসতে চান এ ধরনের আয়োজনে। হাতে বোনা ভারতীয় তাঁতের শাড়ি নিয়ে এসেছেন উজ্জ্বলা।

কলকাতা থেকে আরও অংশ নিয়েছে ট্রাংক-দ্য আর্ট স্টুডিও, আনন্দ বুটিক ও ইয়োরস। বাংলাদেশি উদ্যোগের মধ্যে রয়েছে পালং খ্যিয়ং, কালিন্দী, পৌরাণিক, পাতা, আমাহরা, শায়ানের পাকশালা, ত্রিনিত্রি, রিস্টার্ট বাটন, আর্টোপলিস, সুতলি, ঋ, আঁচারি, আরুণিকা, দীঘল ও মৃৎ।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here