আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২৩

0

তরুণ চাকরি প্রত্যাশীদেরকে তাদের স্বপ্নের প্রতিষ্ঠানে চাকরির সুযোগ করে দিতে রাজধানীর উত্তরার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হয়েছে আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল-২০২৩।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দিনব্যাপী চলেছে এ আয়োজন। ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২৩ এ দেশি-বিদেশি মোট ১০১টি প্রতিষ্ঠান ৮ শতাধিক পদে যোগ্য প্রার্থী খুঁজে নিতে অংশগ্রহণ করেছে।

এ প্রসঙ্গে আইইউবিএটি প্লেসমেন্ট এন্ড অ্যালামনি ডিরেক্টর এ কে এম শার্ফউদ্দিন বলেন, মেলায় কিছু কিছু প্রতিষ্ঠান সরাসরি জীবনবৃত্তান্ত সংগ্রহ, বাছাই ও সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে। ফেস্টিভ্যালে চাকরি প্রার্থীরা দেশের নামীদামি কোম্পানি ও প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি যোগাযোগ করে তাদের প্রয়োজনীয় যোগ্যতা ও দক্ষতা সম্পর্কে জ্ঞান লাভ করে সে অনুযায়ী নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে তৈরি করতে পারবে।

পি এম টেক কনসাল্টিং বাংলাদেশের ফাউন্ডার এন্ড সিইও মোসাম্মা শরিফা খাতুন বলেন, ‘আমরা এখানে বেসিক্যালি স্কিল ডেভেলপমেন্ট অফারগুলো নিয়ে অংশগ্রহণ করেছি। এ বছর আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থীরা অনার্স কমপ্লিট করেছে, তাদেরকে কিভাবে স্কিল ডেভেলপমেন্ট এবং চাকরির সুযোগ করে দেওয়া যায় সেগুলো নিয়েই আমরা তাদের সাথে আলোচনা করেছি। যেমন- প্রজেক্ট ম্যানেজমেন্ট, ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইনার কোর্স, কমিউনিকেশন লিডারশিপ কোর্স এ ধরনের বিষয়গুলি নিয়েই অফার দেওয়া হয়েছে। এছাড়াও ছাত্র-ছাত্রীদের জন্য ৮০ শতাংশ ডিসকাউন্ট অফার করা হয়েছে। আমাদের উদ্দেশ্যই হল ছাত্রীর ছাত্রীরা যেন এই বিষয়গুলোর উপর স্কিল ডেভেলপ করে।’

এপেক্স প্রপার্টির লি: এর সিনিয়র বিজনেস অফিসার মোহাম্মদ সাখাওয়াত হোসেন জানান, ‘এ আয়োজনে আমরা দু ধরনের চাকরির অফার নিয়ে এসেছিলাম। বেশ কিছু ছাত্র-ছাত্রীর সাথে আমাদের কথা হয়েছে এবং আমরা এখান থেকে সিভি নিয়ে যাচ্ছি। আশা করছি তাদের জন্য এ আয়োজনটি উপকৃত হবে।

উল্লেখ্য, দেশে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে শিক্ষাবিদ এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে আইইউবিএটি প্রতিষ্ঠা করেন। ঢাকার উত্তরার ১০ নম্বর সেক্টরে ২০ বিঘা জমিতে স্থায়ী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম পরিচালিত হচ্ছে।

মেহনাজ খান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here