Home Uncategorized 'ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮' পেলেন যেসব শিল্প প্রতিষ্ঠান

‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ পেলেন যেসব শিল্প প্রতিষ্ঠান

২৮টি শিল্পপ্রতিষ্ঠানকে ‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ দিয়েছে শিল্প মন্ত্রণালয়।

শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি ও পণ্যের গুণগত মানোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রতিষ্ঠানগুলোকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।

রোববার রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে ছয় ক্যাটাগরিতে নির্বাচিত শিল্পপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহৎ শিল্প ক্যাটাগরির টেক্সটাইল এন্ড আরএমজি উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- স্কয়ার ফ্যাশন্স লিমিটেড, জেনেসিস ফ্যাশন্স ও উইজডম এ্যাটয়ার্স লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির খাদ্য উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- ময়মনসিংহ এগ্রো, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ ওঅলিম্পিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির কেমিক্যাল উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, এ সি আইগোদরেজ এগ্রোভেট প্রাইভেট ও অলপ্লাস্ট বাংলাদেশলিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির ইস্পাত ও প্রকৌশল উপ-খাতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিংমিলস লিমিটেড, বি আর বি কেবল ইন্ডাস্ট্রিজ ও ইফাদ অটোজ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্যান্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- স্ট্যান্ডার্ড ব্যাংক, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো-ডিভাইন আইটি লিমিটেড, সা’দ মুসা ফেব্রিক্স ও কিউ এনএস কন্টেইনার সার্ভিসেস।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- বঙ্গবেকারস লিমিটেড, সান বেসিক কেমিক্যালস ও মাসকোওভারসিস্ লিমিটেড।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- স্মার্টলেদার প্রোডাক্টস ও অনন্যা কিন্ডার গার্টেন স্কুল।

কুটির শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- গৃহসুখন বুটিকস ও হামিম ল্যাসিক বিউটি পার্লার।

রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজারও খুলনা শিপইয়ার্ড লি।

এছাড়া, ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮-এর জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হলো- জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) ও বাংলাদেশ এগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা)।

শিল্পসচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এসএমআশরাফুজ্জামান উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

মোবাইল ফোন সার্ভিসিং পেশার সুনির্দিষ্ট নীতিমালার দাবি

মোবাইল ফোন সার্ভিসিং পেশাটির মূল কাজ হলো নষ্ট ফোনটি সচল করা। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোবাইল ফোন একটি অপরিহার্য মাধ্যম। এই গুরুত্বপূর্ণ ডিভাইস...

সুই–সুতো দিয়ে নকশা তুলে স্বনির্ভর- তন্বী

নাম "তানজিন নাহার তন্বী" কাজই যার মূল পরিচয়। স্বপ্ন দেখেন নিজে কিছু করে স্বাবলম্বী হয়ে নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে সবাইকে চমকে দিতে।

রং-সুতার স্বপ্ন আঁকে-হৈমন্তী

সভ্যতার শুরু থেকেই নারীর সৌন্দর্য, রুচিশীলতা এবং আভিজাত্যের পরিচয় বহন করে তার পোশাক। আর তাই দেশীয় কাপড়ে নিজেদের স্বকীয়তাকে তুলে ধরতে হৈমন্তীর...

সংগীতে সবচাইতে বড় আয়োজন চ্যানেল আই এর সাথে প্রধান পৃষ্ঠপোষক এসএমই উদ্যোক্তাদের ঐক্য

ডিসেম্বরে ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড ২০২০’। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশন।