‘ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট’ এর শুভ উদ্বোধন ১৩ জানুয়ারি

0

বাংলাদেশের কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে বাংলাদেশে প্রথমবারের মত পাইলট প্রকল্প হিসেবে প্রথম হলিডে মার্কেট “ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট” শুরু হতে যাচ্ছে আগামী ১৩ জানুয়ারি ২০২৩ এ।

এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতন এই মার্কেটের আয়োজন করতে যাচ্ছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর অন্তর্গত আগারগাঁও শের-ই-বাংলা নগর রোড যা পর্যটন ভবন থেকে নির্বাচন কমিশন ভবন পর্যন্ত বিস্তৃত, যার নাম আইসিটি সড়ক নামে পরিচিত। সড়কটির উত্তর দক্ষিণ দুই ধারের সুবিস্তৃত গাড়ি পার্কিং এর স্থানে শুক্রবার ও শনিবার ছুটির দিনে ‘ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট’ বসবে।

আইসিটি সড়কের দুই পাশের প্রতিটি পাশে ৫০টি করে মোট ১০০টি স্টল থাকবে।
“সিএমএসএমই’র উন্নয়নে ঐক্য“এই মূলমন্ত্রকে ধারণ করে বাংলাদেশের সিএমএসএমই ও এসএমই খাতের উন্নয়নে কাজ করছে ঐক্য ফাউন্ডেশন।

এসএমই পণ্যের প্রচার, প্রসার ও বাজারজাতকরন, অনলাইন মার্কেট এবং নতুন এসএমই উদ্যোক্তা সৃষ্টিতে ঐক্য ইতিমধ্যে দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ এসএমই অনলাইন মার্কেট ঐক্য ডট কম ডট বিডি পরিচালনা করছে। 

এই হলিডে মার্কেটে দেশের খ্যাতনামা এসএমই উদ্যোক্তা, জাতীয় পুরস্কার প্রাপ্ত এসএমই উদ্যোক্তা, নতুন উদ্যোক্তা তাদের উৎপাদিত পণ্য নিয়ে যেমন- চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন ও লাইফস্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষিপণ্য, পার্বত্য অঞ্চলের কৃষিপণ্য, কৃষিপণ্য, খাদ্যপণ্য ও পানীয় দেশীয় উদ্যোক্তাদের এক ছাতার নিচে পাওয়া যাবে। সেই সাথে বৃক্ষপ্রেমিকদের জন্য রয়েছে নার্সারির উদ্যোক্তা।

হলিডে মার্কেটে সাংস্কৃতিক আয়োজন সহ নানান ধরনের বিনোদনের ব্যবস্থা থাকবে ঢাকাবাসীর জন্য।

ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার, মীর রেজাউল আলম, বিপিএম-বার। প্রাথমিক পর্যায়ে প্রতি সপ্তাহে আগারগাঁওয়ে এ মার্কেট বসবে। পরবর্তীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ড এ এই আয়োজন  বিস্তৃত করা হবে।
ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেটে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পুরো মার্কেট সিসিটিভির আওতায় আনা হয়েছে।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here