ষষ্ঠ বারের মতো শুরু হলো বিজনেস জিনিয়াস বাংলাদেশ

0

বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে দুই দিনব্যাপী শুরু হয়েছে বিজনেস জিনিয়াস বাংলাদেশ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টির সিনিয়র উপদেষ্টা প্রফেসর এইচ এম জাহিরুল হক।

আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে উদ্যোক্তা বার্তা।

হসপিটালিটি, ট্যুরিজম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট ফেডারেশন বাংলাদেশের আয়োজনে দেশে ষষ্ঠ বারের মতো এই অনুষ্ঠান আয়োজিত হচ্ছে।

প্রথম দিনে বিভিন্ন প্রতিযোগিতা, বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, ক্যারিয়ার এন্ড স্কিল ডেভেলপমেন্ট, সাংস্কৃতিক আয়োজন সহ নানা ভাবে উদযাপন করা হয় দিনটি।

উক্ত আয়োজনের পৃষ্ঠপোষকতায় রয়েছে গ্রেস ২১ স্মার্ট হোটেল, কোর সার্চ। সহযোগিতায় রয়েছে কানাডিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশ। আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে উদ্যোক্তা বার্তা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর বোর্ড অব ট্রাস্টির সিনিয়র উপদেষ্টা প্রফেসর এইচ এম জাহিরুল হক বলেন, “জ্ঞানের জগতে উন্নতি ঘটানোর জন্য সকলকে অবশ্যই মানসিক ভাবে সুস্থ থাকতে হবে যাতে করে নিজেদের প্রয়োজনে, দেশের প্রয়োজনে নিজেদের কাজে লাগাতে পারে।পাশাপাশি অবশ্যই চেষ্টা করতে হবে উদ্যোগী হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য।”

ন্যাশনাল ইন্সটিটিউট অফ হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ট্রেইনিং এর ফুড এন্ড বেভারেজ বিভাগের প্রধান জাহিদা বেগম বলেন, “আমাদের দেশের পর্যটন আজ অনেক উন্নত হচ্ছে যেখানে আমাদের প্রত্যেকের উচিত শিক্ষার্থীদের জীবনমুখী শিক্ষা দেওয়া এবং তাদের প্রতি ভালোবাসা প্রদর্শন করে তাদের এগিয়ে নেওয়া।” 

বিজনেস জিনিয়াস বাংলাদেশের প্রধান উপদেষ্টা এম আব্দুল্লাহ আল মামুন তার বক্তব্যে বলেন, “দেশের দক্ষ উদ্যোক্তা তৈরীতে সর্বদা বিজনেস জিনিয়াস বাংলাদেশ প্রস্তুত এবং সর্বদা আমরা চেষ্টা করি নতুনদের মাঝে থেকে সেরা আইডিয়া নিয়ে কাজ করার।”

এরআগে অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে গ্রেস ২১ স্মার্ট হোটেলের সেলস অ্যান্ড মার্কেটিং হেড এম. এ নাহিয়ান বলেন, “আমাদের দেশে এই ধরনের আয়োজনের মাধ্যমে সেরা মেধাবী উদ্যোক্তারা বের হয়ে আসবে যাদের দ্বারা আমরা সোনালী বাংলাদেশ পাবো।”

আয়োজনের বিচারক হিসেবে রয়েছেন গ্রেস ২১ স্মার্ট হোটেলের এক্সিকিউটিভ ডিরেক্টর রহিমুর রহমান, দ্যা ওয়েসটিন ঢাকার ম্যানেজার মো. আল আমিন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্কুল অব বিজনেস এর প্রধান এস এম আরিফুজ্জামান, কোর ফ্যাসিলিটেশন এর সিইও কাজি নাইম।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here