দেশীয় পণ্যকে ছড়িয়ে দিচ্ছে ঐক্য ডট কম ডট বিডি

0

সারা দেশের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্পের পণ্য নিয়ে কাজ করছে ঐক্য ফাউন্ডেশন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে মহানগর সব স্থানের উদ্যোক্তাদের ক্রেতার কাছে পৌঁছানোর জন্য সবচেয়ে বিশ্বস্ত প্লাটফর্ম এখন ঐক্য ডট কম ডট বিডি (oikko.com.bd)।

দেশের উদ্যোক্তাদের পণ্যগুলোকে আরও হাতের নাগালে পৌঁছে দিতে চালু করা হয়েছে এই অনলাইন প্লাটফর্ম। আর এই প্লাটফর্ম থেকেই প্রতি সপ্তাহে চলছে লাইভ। এসপ্তাহের ‘এক্সক্লুসিভ সিএমএসএমই আওয়ার’ এ উপস্থিত ছিলেন উদ্যোক্তা মামুন মিয়া। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী খান আসফুর রহমান আগুন।

লাইভ আওয়ারে উদ্যোক্তা তার তৈরি পাটজাত পণ্য প্রদর্শন করেন। এর ভেতরে ছিল পাটের তৈরি ব্যাগ, মেয়েদের হাতব্যাগ, শো-পিস, পেন বক্স, ল্যাম্প, স্কুল ব্যাগ, ল্যাম্প শেড, ঘর সাজানোর তৈজস সহ আরও অসংখ্য পণ্য। উদ্যোক্তা বলেন, “দেশের পণ্যগুলোকে এখন বহির্বিশ্বের কাছে তুলে ধরার মাধ্যমে পাটজাত পণ্য ও বাংলাদেশকে পরিচিত করা সম্ভব।”

আজকের অনুষ্ঠানের অতিথি খান আসিফুর রহমান আগুন পণ্যগুলো দেখে অত্যন্ত উচ্ছ্বসিত। লাইভে তিনি বলেন, “তরুণ উদ্যোক্তারা তাদের সৃজনশীলতা দিয়ে উদ্যোক্তা হয়ে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাচ্ছে। এভাবেই আমাদের দেশ একদিন উন্নত দেশে পরিণত হবে।”

সিএমএসএমই লাইভ আওয়ারের মাধ্যমে সারা দেশে আরও বিস্তৃত পরিসরে পৌঁছানো যাবে বলে বিশ্বাস করেন সবাই। আর এভাবেই দেশের পণ্য সবার প্রথম পছন্দে পরিণত হবে।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here