রাজধানীতে জমকালো আয়োজনে শেষ হলো উদ্যোক্তাদের মিট আপ ও মেলা

0

রাজধানীর মিরপুরে জমকালো আয়োজনে শেষ হয়েছে সেলফ ইস্ট্যাবলিশ অন্ট্রাপ্রেনিউর এন্ড ই- কমার্স প্ল্যাটফর্মের (সেপ) উদ্যোক্তাদের জন্য প্রথম মিটআপ ও মেলা ২০২১।

ই-কমার্স গ্রপ হিসেবে সেপ’র আত্নপ্রকাশের প্রথম বছর। আর সেই উদযাপন করার জন্য দিনব্যাপী এ আয়োজনে মোট ১৬ টি স্টলে উদ্যোক্তারা তাদের নিজেদের তৈরী বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসেছেন।

সংশ্লিষ্টরা বলছেন এই ধরনের মিলনমেলা এবং মিট আপ এর মাধ্যমে উদ্যোক্তারা আরও বেশি অনুপ্রাণিত হবে এবং তাদের মাঝে সম্পর্ক আরও বেশি সুদৃঢ় হবে।

ঘরে তৈরী খাবার থেকে শুরু করে নিজেদের তৈরী পোষাক, নকশি পণ্য, কাঠের গহনা জায়গা পেয়েছে এই মেলায়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন খান বলেন, ‘আমরা সর্বদায় চেষ্টা করি নারীদের জন্য যাতে করে তারা বাইরে এসে কাজ করতে পারে এবং দেশের অগ্রগতি তে অংশ নিতে পারে।’

উদ্যোক্তারা এই মেলায় এসে তাদের পণ্য তুলে ধরতে পেরে এবং ভার্চ্যুয়ালি দেখা হওয়া উদ্যোক্তাদের সামনা সামনি দেখতে পেরে অনেক আনন্দিত।

মেলায় আসা নীলাম্বরীর সম্মানিত উদ্যোক্তা লায়লা নুর মুক্তি তার উচ্ছ্বাস প্রকাশ করে উদ্যোক্তা বার্তাকে বলেন, ‘মেলায় আসার মাধ্যমে আমরা উদ্যোক্তারা ঘরের বাইরে এসে একত্র হতে পারছে, একটা ভালো সম্পর্ক হচ্ছে যা আমাদের জন্য বড় প্রাপ্তি।’

আরেক উদ্যোক্তা নাসরিন আমিন নিজেদের ঘরে তৈরী খাবার নিয়ে কাজ করছেন। মেলায় এসে তিনি তার উদ্যোগ সম্পর্কে বলেন, ‘হোমমেড ফুড নিয়ে কাজ করার মাধ্যমে আমি আত্নতৃপ্তি পাই। কারণ আমি অন্যের হাতে শতভাগ বিশুদ্ধ খাবার তুলে ধরতে পারি।’

পাঞ্জাবি নিয়ে কাজ করা পুরুষ উদ্যোক্তা শাহরোজ মাহিন সৌরভ জানান, আমরা উদ্যোক্তাদের সামনা সামনি দেখার সুযোগ পাচ্ছি।তাদের সাথে নিজেদের পণ্যও অন্য উদ্যোক্তারা দেখতে পারছি যার মাধ্যমে আমাদের সম্পর্ক ভালো হচ্ছে।

মেলার আয়োজক মুসফেরা জাহান আয়োজন করতে পেরে অনেক বেশি আনন্দিত।

তিনি উদ্যোক্তা বার্তাকে বলেন, ‘উদ্যোক্তাদের আত্ন প্রতিষ্ঠিত করে গড়ে তোলার জন্য আমাদের এই উদ্যোগ। যাতে তারা তাদের

পণ্যগুলোকে সবার সামনে তুলে ধরতে পারে এবং অন্যদের পণ্যগুলো যাচাই বাছাই করে নিজস্ব প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারে।’

জমকালো এই মিটআপ ও মেলায় আরও উপস্থিত ছিলেন নোহা অ্যান্ড ব্রাদার্সের চেয়ারম্যান মো. খুরশিদ আলম, টেকসল্যুশন ও এডিটর টেকওয়ার্ল্ড বাংলাদেশ’র সিইও নাজনীন নাহার, গ্ল্যামভিশনের পরিচালক রোকেয়া হায়দার নীলা, সেপ’র এডমিন কাজী আবু ইমরান।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here