শপিং হবে এক ছাদের নীচে

0

মিরপুরের রূপনগর ডরিন ভিনচিতা শপিং কমপ্লেক্সে আয়োজন করা হয়েছে মাসব্যাপী শোরুম প্রকল্প ঈদ মেলা। অনলাইন উদ্যোক্তাদের মনে নিজের একটা শোরুম করার যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়ন করতেই মিরপুর নারী উদ্যোক্তা ইউনিয়ন এই মেলার আয়োজন করেছে।

ক্রেতাদের সুবিধায় “শপিং হবে এক ছাদের নিচে” উদ্যোগ থেকেই পুরো রমজান মাস জুড়ে ঈদ অস্থায়ী শোরুম প্রকল্প।

মেলার আয়োজন সম্পর্কে মিরপুর নারী উদ্যোক্তা ইউনিয়নের সভাপতি সাহিদা সীমা বলেন: মিরপুর নারী উদ্যোক্তা ইউনিয়ন মূলত একটা উদ্যোক্তাবান্ধব গ্রুপ। উদ্যোক্তাদের কথা মাথায় রেখেই ৩০ দিন ব্যাপি ৩০ জন উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় বৃদ্ধি, ব্র্যান্ডিং এবং পরিচিতি তুলে ধরার প্রয়াসে এই ঈদ শপিং মেলার আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, ‘এমনও ক্ষুদ্র উদ্যোক্তা আছেন যাদের জীবিকা নির্বাহ করা খুব কষ্টসাধ্য। এ ধরনের কিছু ক্ষুদ্র উদ্যোক্তা আছেন যারা পুরো রোজার মাসে হয়তো বসে থাকতেন। তারা যাতে রোজার মাসে বসে না থেকে নিজেদের পণ্য নিয়ে এক ছাদের নিচে পণ্য প্রদর্শন ও বিক্রয় করতে পারেন, সে কথা মাথায় রেখেই এই অস্থায়ী শোরুম প্রকল্প ঈদ শপিং মেলার আয়োজন।

মেলায় রয়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে শাড়ি, থ্রি পিস, শতরঞ্জি, ব্যাগ, বিছানার চাদর, জুয়েলারি, রূপসজ্জা পণ্য সহ নানা কিছু। এছাড়া রয়েছে ঘরে বানানো সুস্বাদু অনেক খাবার।

সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেলা পুরো রমজান মাস জুড়ে সকলের জন্য উন্মুক্ত থাকবে। রমজান এবং ঈদ উপলক্ষে দেওয়া হচ্ছে বিভিন্ন পণ্যের উপর ডিসকাউন্ট।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here