রাজশাহী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন এবং আম মেলা ২০২২ অনুষ্ঠিত

0

রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির মাঠে অনুষ্ঠিত হলো রাজশাহী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন ও আম মেলা ২০২২। ‘নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ইকবাল বাহার জাহিদ সম্মেলন ও মেলা উদ্বোধন করেন। আয়োজনে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাসুদুর রহমান রিঙ্কু, সহ সভাপতি সুলতান মাহমুদ সুমন, সচিব জাকির হোসাইন বিটন, রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম। যমুনা টেলিভিশনের সংবাদ পাঠক আহমেদ রেজাসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

মধ্যাহ্নভোজ শেষে মঞ্চে আসেন আয়োজনটির মধ্যমণি ইকবাল বাহার জাহিদ। শুরুতেই তিনি আয়োজনে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান। এরপর সকলের উদ্দেশ্য অনুপ্রেরণামূলক বক্তব্যে তিনি উল্লেখ করেন, করোনাকালীন শুরু হওয়া একশত দিন চলা হাটের কথা যা প্রতিদিন ১২ ঘণ্টা চলে। আগামী বছর চাঁপাইনবাবগঞ্জে আম মেলার ঘোষণা দেন তিনি।

আয়োজন শেষে উদ্যোক্তা বার্তাকে ইকবাল বাহার জাহিদ বলেন, “নিজের বলার মত একটি গল্প ফাউন্ডেশন আমাদের দেশের তরুণদের উদ্যোক্তা হতে অণুপ্রেরণা যোগায়। চার বছর আগে আমাদের যাত্রা শুরু হয়েছিল ৬৪ জেলা থেকে ১৬৪ জন নিয়ে। আজ নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশনে অসংখ্য উদ্যোক্তা যাদের মধ্যে লক্ষাধিক উদ্যোক্তা এখন অন্যের কর্মসংস্থান সৃষ্টি করে দিচ্ছেন। এখানে উদ্যোক্তাদের সম্পূর্ণ বিনামূল্য প্রশিক্ষণ দেওয়া হয় এবং তাদের অভিজ্ঞ করতে বিভিন্ন ধরনের স্কিল শেখানো হয়।”

ইকবাল বাহার জাহিদ

সম্মেলনে এবং মেলাতে অংশ নেন রাজশাহী বিভাগের আট জেলার পাশাপাশি নরসিংদী, ঢাকাসহ আরো কিছু স্থান হতে আসা ৫০০ জন উদ্যোক্তা। ৫০ টি স্টলে সকাল ১০টা থেকে রাজশাহীর বিভাগের আট জেলা থেকে আসা উদ্যোক্তারা বিভিন্ন জাতের আম এবং পোশাক, জুয়েলারি, গৃহসজ্জা সামগ্রীসহ বাহারি পসরা সাজিয়েছিলেন।

রাজশাহী বিভাগের আট জেলার সফল উদ্যোক্তারা তাদের সফলতার গল্প তুলে ধরার মধ্যে দিয়ে নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত করেন। আয়োজনটির বিশেষ অতিথি, স্পন্সর প্রতিনিধি এবং ভলান্টিয়ারদের উত্তরীয় পরিয়ে ক্রেস্ট তুলে দেন ইকবাল বাহার জাহিদ।

আয়োজনটিতে টাইটেল স্পন্সর ছিল ফেব্রিক অন ফ্যাশন, ডায়মন্ড স্পন্সর আবির ডট কম ডট বিডি, বোরাত বিডি, এম/এস নাফিসা এন্টারপ্রাইজ ও শখের হাট। এছাড়াও গোল্ড, সিলভার, স্টল, লোগোসহ বিভিন্ন ক্যাটাগরিতে অনেক উদ্যোক্তা পৃষ্ঠপোষকতা করেন।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা
,রাজশাহী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here