রাজশাহীতে ‘রঙরেজিনী’র রজতজয়ন্তী

0

রাজশাহীতে বুটিক অ্যান্ড ফ্যাশন হাউস ‘রঙরেজিনী’র পথচলার ২৫ বছর উপলক্ষে রজতজয়ন্তী উৎসব ২০২৩ শুরু হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় নগরীর মধুবন কনভেনশন হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আয়োজনটির উদ্বোধন ঘোষণা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ঐক্য ফাউন্ডেশন সভাপতি শাহীন আক্তার রেনী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “রাজশাহীতে এমন আয়োজন প্রথমবার। প্রদর্শনীতে লক্ষ্য করলাম প্রতিষ্ঠানটির একেবারে সূচনা লগ্নের পণ্যের সাথে এ সময়ের পণ্যও রয়েছে। আগেকার দিনের কিছু ঐতিহ্যবাহী পণ্য যেমন জাঁতা, কাঁসা শিল্প, বাঁশ শিল্পের কিছু পণ্য যা এখনকার সময়ের বেশিরভাগ ছেলেমেয়েদের কাছে অপরিচিত তারা কিন্তু এই প্রদর্শনীতে এগুলো দেখার সুযোগ পাবে। সব মিলিয়ে নান্দনিক ভাবে সেজেছে রজতজয়ন্তী উৎসব। মুন্নি ও রঙরেজিনীর জন্য অনেক-অনেক শুভকামনা।”

সেইসাথে তিনি শুরু থেকে উদ্যোক্তার পাশে থেকে উৎসাহিত করার জন্য উদ্যোক্তা আফরোজা আজিজ মুন্নির জীবনসঙ্গী তাজুল ইসলামকে ধন্যবাদ জানান।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক জেলা কার্যালয় রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ, সমাজসেবা অধিদপ্তর রাজশাহীর সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ফিরোজ, রঙরেজিনীর স্বত্বাধিকারী ও ফ্যাশন ডিজাইনার আফরোজা আজিজ মুন্নিসহ তার সহযোদ্ধা, ক্রেতা, শুভাকাঙ্ক্ষী ও পরিবারের সদস্যরা।

সকলকে উত্তরীয় পরিয়ে সম্মাননা জানানো হয় আয়োজনটিতে। পাশাপাশি প্রধান অতিথি, বিশেষ অতিথি সহযোদ্ধাদের হাতে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

রাজশাহীতে এই প্রথম কোন একক প্রতিষ্ঠান রজতজয়ন্তী উপলক্ষ্যে নিজস্ব পণ্য প্রদর্শন করছে। পাশাপাশি প্রতিষ্ঠানটির নিজস্ব পণ্যের ফ্যাশন শো, কবিতা, গানসহ নানা আয়োজনে বাঙালিয়ানা ধারণ করে রঙরেজিনীর রজতজয়ন্তী উৎসব পালিত হচ্ছে।

আয়োজনটির প্রথম দিনেই রঙরেজিনীর নতুন-পুরাতন ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীরা এসে এক্সিবিশন উপভোগ করেছেন। পাশাপাশি রঙরেজিনীর সাথে তাদের স্মৃতি তুলে ধরে বক্তব্য রেখেছেন।

জাঁতা, কাঠ-বাঁশের পণ্য, কাঁসা, মৃতশিল্প, সিরামিক, নকশিকাঁথা, সিল্ক, ব্লক, হ্যান্ডপেইন্ট এর শাড়িসহ রঙরেজিনীর যাবতীয় পণ্য দিয়ে সাজানো মধুবন কনভেনশন হলে অনুষ্ঠিত এই একক এক্সিবিশন শেষ হবে শনিবার রাত সাড়ে নয়টায় যা সকলের জন্য উন্মুক্ত।

তামান্না ইমাম
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here