‘মধুমাসে রসনা বিলাসে চলো সবে মাতি উৎসবে’ জুসি ফেস্ট ২০২৩

0

পাকা আমের মিষ্টি, কাঁচা আমের মিষ্টি, কমলার মিষ্টি, কাঁঠালের ডেজার্ট, লিচুর জুস, জামের জুস, চটপটি-ফুচকা, কেক, ডেজার্ট, নানা রকম ফলের জুসসহ বাহারি খাবারের পসরা বসেছিল মিরপুরের সেতারা কনভেনশন হলের জুসি ফেস্টে। রসনা বিলাসে উদ্যোক্তারা মেতেছিলেন ওই উৎসবে।

‘মধুমাসে রসনা বিলাসে চলো সবে মাতি উৎসবে’ স্লোগান নিয়ে নারী উদ্যোক্তা ফোরামের বিশেষ এই আয়োজন ‘জুসি ফেস্ট ২০২৩’।

১০ জুন শনিবার সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মিরপুরের সেতারা কনভেনশন হলে দিনব্যাপী অনুষ্ঠিত হয় উৎসব।

উৎসবে ৪০টি স্টল সেজেছিল বাহারি ফলের জুস, দেশীয় পোশাক, জুয়েলারি, পাটজাতপণ্য, ইনডোর প্ল্যান্টসহ বিভিন্ন ক্যাটাগরির হোম মেড খাবার আর নানা সামগ্রী নিয়ে।

নারী উদ্যোক্তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে ব্যবসা এগিয়ে নেওয়া বিষয়ক সেশন, বিভিন্ন ক্যাটাগরিতে উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড প্রদান, নারী উদ্যোক্তাদের রকমারি পণ্যের প্রদর্শনীর পাশাপাশি ছিল আকর্ষণীয় র‍্যাফেল ড্র এবং সাংস্কৃতিক সন্ধ্যা।

জুসি ফেস্ট ২০২৩ আয়োজন প্রসঙ্গে নারী উদ্যোক্তা ফোরামের সভাপতি রাফিয়া আক্তার বলেন, “কৃষি ক্ষেত্রে সফল নারী উদ্যোক্তা তৈরির সম্ভাবনা সবচেয়ে বেশি বলে আমি মনে করি। কৃষিতে নারী উদ্যোক্তাদের সম্ভাবনার জায়গা এবং দেশীয় ফল নিয়ে বাণিজ্যিকভাবে কাজ করার সুযোগ তৈরি করার জন্য এই মেলার আয়োজন করা হয়। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ববাজারেও আমাদের উদ্যোক্তারা যেন কাজ করতে পারেন, সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।”

জুসি ফেস্টে ‘পিরিতি কাঁঠালের আঠা’ নামক ডেজার্ট নিয়ে সকলের প্রশংসা কুড়িয়েছেন উদ্যোক্তা সিরাজুম মুনিরা। তিনি মূলত ডেজার্ট আইটেম নিয়ে কাজ করেন। নারী উদ্যোক্তা ফোরাম আয়োজিত সকল ইভেন্টে অংশ নেন তিনি।

সরেজমিনে হোম মেড খাবারের স্টলগুলোতে ক্রেতা দর্শনার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। নারী উদ্যোক্তা ফোরাম আয়োজনে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হলো এই জুসি ফেস্ট।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here