ধানমণ্ডিতে দিনব্যাপী রকমারি মেলা

0

শনিবার রাজধানীর ধানমণ্ডির ডব্লিউভিএ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো দিনব্যাপী রকমারি মেলা- ২০২২।

মেলার আয়োজক কুকিং এসোসিয়েশন যারা পিছিয়ে থাকা নারী শক্তিকে কাজে লাগিয়ে দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করতে কাজ করে যাচ্ছে ।

ফ্রি প্রশিক্ষণ, ওয়ার্কশপ, কুকিং কম্পিটিশনসহ মেলার আয়োজন করে থাকে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় এবারের মেলায় ২০টি স্টলে ৩০ জন উদ্যোক্তা হোম মেড খাবার নিয়ে অংশ নেন। এছাড়াও মেলায় ছিল হ্যান্ডপেইন্টের পোশাক, ব্রাইডাল গহনাসহ সাজ সরঞ্জাম, পঞ্চগড়ের চা এবং দেশি-বিদেশি পোশাক।

সকাল ১০টায় মেলার উদ্বোধন করেন কুকিং এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা। উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট রিমা জুলফিকার এবং ট্রেজারার তানিয়া শারমিনসহ কুকিং এসোসিয়েশনের অন্য সদস্য এবং উদ্যোক্তারা।

মনিরা সুলতানা উদ্যোক্তা বার্তাকে বলেন, কুকিং এসোসিয়েশন সবসময় বিভিন্ন কম্পিটিশনের আয়োজন করে থাকে যাতে নারীদের মেধার প্রকাশ ঘটে। এবার প্রথমবারের মতো মেলার আয়োজন করেছি যেন নারীরা তাদের কাজগুলো সবার সামনে তুলে ধরতে পারেন এবং একে অপরের সাথে পরিচিত হতে পারেন।

ব্রাইডাল গহনা নিয়ে মেলায় ছিলেন কুকিং এসোসিয়েশনের সদস্য এবং উদ্যোক্তা আবিদা সুলতানা। তিনি বলেন, যারা খাবার নিয়ে কাজ করেন আমি মনে করি তাদের জন্য এটা খুবই স্পেশাল আয়োজন। কেননা, শুধুমাত্র খাবার নিয়ে মেলা খুব কমই হয়। এ ধরনের আয়োজনে আমরা খুবই খুশি। আশা করি, ভবিষ্যতে এরকম মেলা বেশি বেশি হবে।

বাহারি পিঠা এবং আচার নিয়ে মেলায় এসেছিলেন কানিজ ফেরদৌসি। তিনি বলেন, আমি প্রায় ৮০ ধরনের পিঠা নিয়ে কাজ করি। আজকের মেলায় এসে খুবই ভালো লাগছে। অনেকের সাথে পরিচয় হচ্ছে। সেই সাথে নিজের উদ্যোগ সম্পর্কে জানাতে পারছি সবাইকে। প্রচার এবং প্রসার দুটোই হচ্ছে। 

কুকিং এসোসিয়েশনের আয়োজনে রকমারি মেলার টাইটেল স্পন্সর ছিল সালিমা এবং বায়োমেড মলিকিউলার ডায়াগনস্টিক সেন্টার। মিডিয়া পার্টনার ছিল নেক্সাস টেলিভিশন।

সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি সবার জন্য উম্মুক্ত ছিল। 

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here