ডিজিটাল সেন্টারের সেরা উদ্যোক্তাদের পুরস্কৃত করলো এটুআই

0

ডিজিটাল সেন্টারের সেরা উদ্যোক্তাদের সনদ ও আর্থিক পুরস্কার প্রদান করেছে এসপায়ার টু ইনোভেট (এটুআই)। সোমবার (১৭ জুলাই) রাজধানীর আইসিটি টাওয়ারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দেশসেরা স্মার্ট উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন এটুআই-এর প্রকল্প পরিচালক (অতিরিক্ত-সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

প্রতি জেলা থেকে একজন নারী ও একজন পুরুষকে সেরা উদ্যোক্তা হিসেবে পুরস্কৃত করা হয়। একইসঙ্গে দেশজুড়ে ডিজিটাল সেন্টারের সেরা ৩জন উদ্ভাবনী নারী উদ্যোক্তাদের স্মার্ট ডিভাইস (ট্যাব) প্রদান করা হয়। এছাড়া ‘২০৪১ সালের স্মার্ট ডিজিটাল সেন্টার: উদ্যোক্তার স্বপ্ন এবং প্রত্যাশা’ শীর্ষক প্রতিযোগিতার তিন বিজয়ী উদ্যোক্তাসহ দেশজুড়ে নারী-পুরুষ মিলিয়ে ১৪০ উদ্যোক্তাকে পুরস্কৃত করে এটুআই।

স্মার্ট নাগরিক সেবাকে উৎসাহিতকরণের লক্ষ্যে দেশজুড়ে মাসব্যাপী ‘স্মার্ট বাংলাদেশ: স্মার্ট সেবা ক্যাম্পেইন ২০২২’ সফলভাবে পালিত হয়েছে। একসেবা রিপোর্ট বিশ্লেষণ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের রিপোর্ট পর্যালোচনা, জেলা প্রশাসনের মতামত ও পরামর্শ গ্রহণ, সর্বাধিক সেবা প্রদান, সোশ্যাল মিডিয়া প্রতিবেদন পর্যালোচনা এবং পরবর্তী ই-সেবা ক্যাম্পেইনের সেরা পারফরম্যান্সের ভিত্তিতে মোট ১৩৪ জন (জেলা প্রতি দুইজন, ঢাকা সিটি কর্পোরেশন- চার জন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন- দুই জন) উদ্যোক্তাকে কেন্দ্রীয়ভাবে নির্বাচন করা হয়।

প্রান্তিক জনগণের সরকারি-বেসরকারি স্মার্ট ডিজিটাল সেবার ব্যাপক প্রচারণা ও সেবা প্রদান; স্থানীয় সরকার, জেলা প্রশাসন এবং জনগণের মধ্যে সেতুবন্ধন প্রতিষ্ঠা এবং স্মার্ট বাংলাদেশ বিষয়ে নাগরিকদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে গত বছরের ১১ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী সফলভাবে এই ক্যাম্পেইন আয়োজন করা হয়। বিশেষ এই ক্যাম্পেইনের অংশ হিসেবে মাসব্যাপী লিফলেট বিতরণ, ভিডিও প্রদর্শনী, মাইকিং, উঠান-বৈঠক আয়োজনের মাধ্যমে স্মার্টসেবার বিষয়ে প্রচারণা করেন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা।

এসময় বিশেষ শ্রেণির নাগরিকদের (বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক, বিধবা, অসচ্ছল প্রতিবন্ধী ইত্যাদি) বিনামূল্যে স্মার্টসেবা প্রদান করেন তারা। এছাড়াও ব্যাংক হিসাব খোলা ও রেমিট্যান্স আনয়নে উদ্যোগ গ্রহণ, আর্থিক অন্তর্ভুক্তি ও আর্থিক স্বাক্ষরতা বৃদ্ধিমূলক প্রচারণা করেন উদ্যোক্তরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এটুআই এর প্রজেক্ট ম্যানেজার মাজেদুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান, ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর অশোক বিশ্বাস, ন্যাশনাল কনসালটেন্ট মাসুম বিল্লাহ, কামাল হোসেন সৈকতসহ সারা দেশ থেকে আগত উদ্যোক্তা ও এটুআই সংশ্লিষ্টরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here