স্টার্টআপদের কল্যাণে আইডিয়া ও স্টার্টআপ বাংলাদেশ এর সমঝোতা স্মারক

0

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিন এর উপস্থিতিতে ঢাকার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে অবস্থিত আইসিটি বিভাগের কার্যালয়ে৷ ১৯ জুলাই, বুধবার
এমওইউ তে সই করেন আইডিয়া প্রকল্পের পক্ষে আইডিয়া প্রকল্প পরিচালক (ইনচার্জ) ড. মো: মিজানুর রহমান এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পক্ষে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ।

সেসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক রণজিৎ কুমার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যুগ্মসচিব ড. মুহম্মদ মেহেদী হাসান, আইডিয়া প্রকল্পের জ্যেষ্ঠ পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী, কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক ও প্রধান সোহাগ চন্দ্র দাস এবং রিসার্স ইঞ্জিনিয়ার মো: আশিকুল ইসলাম।

এই সমঝোতা স্মারকের পরিধির মধ্যে রয়েছে স্টার্টআপদের দক্ষতা বৃদ্ধিতে উপযুক্ত প্রশিক্ষণ আয়োজন, উদ্যোক্তাদের কল্যাণে যৌথ গবেষণা কার্যক্রম গ্রহণ এবং স্টার্টআপ সংস্কৃতি গঠন ও উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ইভেন্ট পরিকল্পনা ও ব্যবস্থাপনা। এছাড়াও উদ্যোক্তাদের কল্যাণে তথ্য, জ্ঞান এবং সর্বোত্তম অনুশীলন বিনিময়ের মাধ্যমে নলেজ শেয়ারিং কার্যক্রম গ্রহণসহ উভয় প্রতিষ্ঠান প্রচারণা বৃদ্ধিতে ব্র্যান্ডিং ও পিআর নিয়ে একসাথে কাজ করবে। এতে দেশের স্টার্টআপ সংস্কৃতির উন্নয়নের গতি ত্বরান্বিত হবে বলে আশা করা হচ্ছে।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here