সুলতানা পপি। পেশায় একজন রান্না বিষয়ক প্রশিক্ষক। তার প্রতিষ্ঠান রংধনু একাডেমির মাধ্যমে শত শত তরুণ-তরুণীকে রান্না শিখিয়ে ভবিষ্যতের সফলতার বীজ বুনে দিয়েছেন। অনেকেই সফলতার আলো ছড়িয়ে ছাড়িয়ে গেছেন নিজেকে। এভাবেই নিজের পেশায় সফলতা অর্জন করলেও মনে কোনে লুকিয়ে থাকা একটি স্বপ্ন নিজের অস্তিত্ব জানান দিলো। আর সেটি হলো নিজে একটি রেস্তরার মালিক হওয়া। অবশেষে সেটিও বাস্তবে ধরা দিলো সুলতানা পপির প্রাপ্তির খাতায়।

রাজধানীর মহাখালীর আমতলায় ‘জাস্ট ফুড কর্ণার’ নামের সুন্দর ও মনোরম পরিবেশের একটি রেস্তরা নিয়ে যাত্রা শুরু করলেন সুলতানা পপি। আজ বিকাল ৪ টায় গ্র্যান্ড ওপেনিংয়ের মাধ্যমে রেস্তরাটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

উদ্যোক্তা পপির ‘জাস্ট ফুড কর্ণার’ যাত্রার দিনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) আবুল ফয়েজ আলাউদ্দিন খান, ঢাকা জেলার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক বিরাজ চন্দ্র সরকারসহ অনেকে। ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে দিনব্যাপী ওপেনিং অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথীরা।

প্রশিক্ষক থেকে উদ্যোক্তা হিসেবে পথ চলা শুরু করা সুলতানা পপি তার নতুন রেস্তরার বিষয়ে বলেন, পেশাগত জীবনে নিজের প্রতিষ্ঠানে রান্নার প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি দেশের নাম করা বিভিন্ন টেলিভিশনের রান্নার অনুষ্ঠানে অংশ নিয়েছি। এর মধ্যে দেশ টেলিভিশনের দূরপাঠ, বাংলা ভিশনের আমাদের রান্নাঘর অন্যতম। এসব কাজের পাশাপাশি আমি অনেক আগে থেকেই নিজের যায়গায় একটি রেস্তারা করার সপ্ন দেখি। যা আজ সফল করতে পেরেছি। এটি আমার কাছে সবচেয়ে আনন্দের। আমার উদ্দেশ্য ক্রেতাদের কাছে কাঙ্খিত সেবা পৌঁছে দেওয়া।

জাতীয় পুরস্কার প্রাপ্ত এ উদ্যোক্তা বলেন, আমি কাজ পাগল মানুষ, কাজ কে আমি সব সময় প্রাধান্য দিয়েছি। মহাখালির এই এলাকায় ভালো খাবারের দোকান তেমন একটা নেই। সেই দিক বিবেচনা করে আমার স্বামী আর আমি মিলে এই নতুন উদ্যোগ। সকলের কাছে দোয়া চাই। আমরা যেন ক্রেতাদের প্রত্যাশা অনুযায়ী মান বজায় রাখতে পারি।

উদ্যোক্তা সুলতানা পপির ‘জাস্ট ফুড কর্ণার’র নতুন এই আউটলেটে চিকেনের সব ধরণের খাবারের পাশাপাশি কেক স্টিক, থাই স্যুপ, দই ফুচকা, ফ্রাইড রাইস, খিচুড়ি, চিকেন চাওমিনসহ নানা ধরেনর ফাস্টফুড জাতীয় খাবার পাওয়া যাবে। এছাড়া আইসক্রিম, সফট ড্রিংকস ও কফির ব্যবস্থা রয়েছে। এছাড়া বসে খাবারের স্বাদ গ্রহন করার, জন্য দোতলায় আলাদা জায়গায় বসার স্থান করে দেওয়া হয়েছে।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here