জয়িতা পিঠা উৎসব ২০২৪

0

২৬ উদ্যোক্তার অংশগ্রহণে ৩ দিন ব্যাপী শুরু হয়েছে জয়িতা পিঠা উৎসব। জয়িতার নারী উদ্যোক্তাদের তৈরিকৃত পিঠাপুলি নিয়ে এই উৎসব আয়োজন করে জয়িতা ফাউন্ডেশন৷

দুধ খেঁজুর পিঠা, বিবি খানা পিঠা, তক্তি পিঠা, সতিন মোচড় পিঠা, বধুবরণ পিঠা, গোকূল পিঠা, সিদ্ধ কুলিসহ নানা ধরনের পিঠার পসরা সেজেছে ধানমন্ডির রাপা প্লাজার জয়িতা ফুড কোর্টে।

হারিয়ে যাওয়া দেশের ঐতিহ্যবাহী পিঠাগুলোকে নতুন ভাবে নতুন আঙ্গিকে উপস্থাপন এবং শীতের আমেজকে আরো উপভোগ্য করার লক্ষ্যে এই পিঠা উৎসবের আয়োজন। উৎসবে প্রায় ৬০ ধরনের পিঠা পাওয়া যাচ্ছে। কালের বিবর্তনে নানী দাদীর হাতে তৈরি ঐতিহ্যবাহী পিঠাগুলো আজ যেনো শুধুই স্মৃতিতে আটকে আছে।

ঐতিহ্যবাহী সেই পিঠাগুলোই আজ নতুন ভাবে উপস্থাপন করছেন জয়িতার উদ্যোক্তারা।

১ ফেব্রুয়ারি, প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি এই পিঠা উৎসবের উদ্বোধন করেন৷ উৎসবের প্রথম দিনেই ক্রেতা সমাগম লক্ষ্য করা যায়। কেউ পিঠা কিনছেন, কেউ আবার স্বপরিবারে ঘুরতে এসেছেন পিঠা উৎসবে। বাহারি পিঠার এই আয়োজনে আগত অতিথিরা পরিচিত হচ্ছেন দেশের ঐতিহ্যবাহী পিঠার সাথে। পিঠা উৎসবের এই আয়োজনে উদ্যোক্তারা বেশ আনন্দিত।

৩ দিন ব্যাপী এই পিঠা উৎসব চলবে আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। ধানমন্ডির রাপা প্লাজার জয়িতা ফুড কোর্টের এই উৎসব সকলের জন্য উম্মুক্ত।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here