জমকালো ভাবে সূচনা হলো উই সামিটের দ্বিতীয় দিন

0

রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ ২৩শে অক্টোবর সকালে সূচনা হলো উই সামিটের ২য় দিনের অনুষ্ঠান।  আজকের সারাদিন ব্যাপী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামবে উই সামিট ২০২১এর।

সারা দেশের ৬৪জেলা থেকে উই সামিটে সম্মানিত উদ্যোক্তাগণ সকাল থেকেই সম্মেলন কেন্দ্রে আসতে থাকেন। অনলাইন এবং অফলাইনে সর্বমোট ১০হাজার নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছে এবারের উই সামিট ২০২১ এ। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সরাসরি অংশগ্রহণ করছেন প্রায় ২হাজার নারী উদ্যোক্তা। বাকি উদ্যোক্তারা তথ্য প্রযুক্তির কল্যাণে নিজ নিজ অঞ্চল থেকেই যুক্ত হচ্ছেন। অনেকেই সাথে নিয়ে আসেন তাদের প্রত্যেকের দেশী বা নিজস্ব তৈরী পণ্য। সামিটে তাদের প্রত্যেকের স্টলে জায়গা পায় তাদের নিজস্ব পণ্যগুলো। স্টলগুলোতে মূলত প্রদর্শনী এবং বিক্রির জন্য সম্মানিত উদ্যোক্তাগণ তাদের পণ্য দিয়ে সাজিয়ে তোলেন। ক্রেতা সাধারন ভ্রমন করে দেখছেন স্টলগুলো এবং তাদের পছন্দের পণ্য সংগ্রহ করে নিচ্ছেন।

এর আগে, সকালে সামিটের মূল অনুষ্ঠানে প্রবেশের জন্য বাইরে বিশাল লাইন ধরে সবাই নিজেদের রেজিস্ট্রেশন সম্পন্ন করছেন যার মাধ্যমে তারা ভেতরে প্রবেশ করছেন। সম্মানিত উদ্যোক্তারা একে অপরের সাথে কুশল বিনিময় করার মাধ্যমে আরও বেশি অনুপ্রেরণা পান এবং তাদের সম্পর্ক আরও দৃঢ় হয়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বাইরের দিকে খাবারের বিভিন্ন স্টল বসে যেখানে উদ্যোক্তাদের নিজেদের তৈরীকৃত খাবার স্থান পায়। ক্রেতা ও দর্শনার্থী হিসেবে আসা উদ্যোক্তারা সেখান থেকে তাদের প্রয়োজন এবং ইচ্ছা অনুযায়ী খাবার সংগ্রহ করেন।

সামিটের দ্বিতীয় দিনের শুরুতে মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে এবং আমরা করবো জয় গাওয়ার মাধ্যমে উই এর প্রতি সম্মান জানান সকল উদ্যোক্তা, অতিথি সহ উপস্থিত সকলে। দিনব্যাপী এই সামিটে দ্বিতীয় দিনের আয়োজন হিসেবে থাকছে স্টোরি টেলিং, প্যানেস ডিসকাশন,  সম্মাননা প্রদান, দেশী পোশাকে র‍্যাম্প সহ আরও নানা ধরনের আয়োজন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here