ওয়ান স্টপ ইভেন্টের আয়োজনে চারদিনের উদ্যোক্তামেলা

0

রাজধানীর লালমাটিয়া লাইসিয়াম কনফারেন্স সেন্টারে ওয়ান ষ্টপ ইভেন্টের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে প্রায় ৪০ নারী উদ্যোক্তার অংশগ্রহণে উদ্যোক্তামেলা। ১১ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বর চার দিনের মেলা সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত।

উদ্যোক্তামেলা’র আয়োজক সাদিয়া খান বলেন, “আমি যেহেতু নিজে একজন উদ্যোক্তা, আমি জানি উদ্যোক্তারা কী কী সমস্যার মুখোমুখি হন। এজন্যই আয়োজক হিসেবে এই পথে আসা। অনলাইন-অফলাইন সব ধরনের উদ্যোক্তদের নিয়ে আমরা কাজ করছি।”

তিনি বলেন: আমরা রুট লেভেল থেকে সকল ধরনের উদ্যোক্তাকে তুলে ধরতে চাই। সর্বোপরি ক্রেতা আর বিক্রেতাদের মধ্যে যে মেলবন্ধন জরুরি, সেটা তৈরি করাই আমাদের এই মেলার উদ্দেশ্য।

বিগত চার বছর ধরে তারা এই আয়োজনের সাথে জড়িত। এবারের মেলায় যে ৪০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেছেন তাদের বেশিরভাগই নারী উদ্যোক্তা।

“আমাদের আয়োজনের মূল উদ্দেশ্য হলো অনলাইনে যারা ব্যবসা করেন তারা যেন ক্রেতার কাছে সরাসরি পণ্য তুলে ধরতে পারেন যাতে করে উদ্যোক্তাদের প্রতি ক্রেতার বিশ্বাস বা আস্থা আরও বেশি হয়,” বলে মন্তব্য করেন সাদিয়া খান।

মেলায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন পণ্যের পসরা সাজিয়েছেন। শাড়ি, কামিজ, থ্রিপিস, বোরকা, বিছানার চাদর, বাচ্চাদের জামা, পান্জাবি, কসমেটিকস, জুয়েলারি এবং ঘরে তৈরি নানা খাবার নিয়ে মেলায় অংশগ্রহণ করেছেন তারা। এছাড়া মেলায় বাচ্চাদের বিনোদনের জন্য রয়েছে পাপেট শো এবং সবার জন্য ফ্রি ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here