ওয়ান স্টপ ইভেন্টের আয়োজনে শরৎ উৎসব

0

রাজধানীর লালমাটিয়া লাইসিয়াম কনফারেন্স সেন্টারে ওয়ান স্টপ ইভেন্টের আয়োজনে শুরু হয়েছে শরৎ উৎসব।
২৭ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত চার দিনের মেলায় ৩৪টি স্টলে নানা ক্যাটাগরির পণ্য নিয়ে ৩৭ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের শিল্প ও পণ্যের প্রচার, প্রসার ও বিক্রয়ের উদ্দেশ্যে আয়োজন করা হয়েছে এই শরৎ উৎসব ।

মেলার আয়োজন সম্পর্কে মেলার আয়োজক সাদিয়া খান বলেন: যেহেতু আমি নিজে একজন উদ্যোক্তা সেজন্যই হয়তো উদ্যোক্তাদের প্রতিনিয়ত কী কী সমস্যার সম্মুখীন হতে হয় বুঝতে পারি। এ কারণেই এই ধরনের মেলার আয়োজক হিসেবে কাজ করছি বিগত ৫ বছর যাবত।

আয়োজক সাদিয়া খান আরো জানান, তিনি অনলাইন, অফলাইন সব ধরনের উদ্যোক্তাদের নিয়েই মেলার আয়োজন করে থাকেন। তার মেলার একটা বড় অংশ জুড়েই থাকেন নারী উদ্যোক্তারা, যারা নিজের সংসার, সন্তান সবকিছু সামলেও নিজের একটা পরিচয় গড়ে তুলতে উদ্যোক্তা হয়ে উঠার সংগ্রামে নেমেছেন।
পরিবারে পুরুষের পাশাপাশি নারীরাও সমানতালে আর্থিকভাবে সহায়তা করছেন- সেই সকল নারী উদ্যোক্তাদের নিয়েই তার এই মেলার আয়োজন।

মেলায় হস্তশিল্প, শিশুদের পোশাক, ঐতিহ্যবাহী শাড়ি, ,
রেডিমেড পোশাক, ব্যাগ, ঘড়ি, চুড়ি, কসমেটিকস, জুয়েলারি সামগ্রী, বোরকা, আবায়া, হিজাব, নান্দনিক হোম ডেকোর ও হোমমেড ফুডের স্টলসহ বিভিন্ন পণ্যের পসরা সাজিয়েছেন উদ‍্যোক্তারা। মেলায় পণ্য কিনলেই র‍্যাফেল ড্র এর মাধ্যমে রয়েছে নিশ্চিত উপহার।

ওয়ান স্টপ ইভেন্টের আয়োজনে চার দিনের এই শরৎ উৎসব সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত ।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here