এফ কমার্স উদ্যোক্তাদের আস্থার নাম ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেট

0

বাংলাদেশের সিএমএসএমই উদ্যোক্তাদের তৈরি পণ্য নিয়ে অফলাইন মার্কেটপ্লেস ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতি সপ্তাহের শুক্র ও শনি বার আগারগাঁও এর আইসিটি রোডে বসছে এই হলিডে মার্কেট, যা সবার জন্য উম্মুক্ত।

আজ শুক্রবার রমজানের দ্বিতীয় হলিডে মার্কেট। রমজান হওয়ায় দিনের তুলনায় সন্ধ্যার পরে ক্রেতা সমাগম লক্ষ্য করা যায়।

অর্গানিক ফুড, ফ্যাশন, পাটজাতপণ্য, চামড়াজাতপণ্য, হোম ডেকর আইটেম, লাইফস্টাইল পণ্য, হোমমেড খাবার কি নেই হলিডে মার্কেটে। বৈচিত্রময় সব পণ্যের পশরা বসে আঁগারগাও এর আইসিটি রোডে। এছাড়াও ইফতারে উদ্যোক্তাদের তৈরি মুখরোচক সব খাবার তো থাকছেই৷ পরিবার পরিজন, বন্ধুবান্ধব নিয়ে চাইলেই হলিডে মার্কেটে ইফতার সেড়ে নিতে পারেন আপনারাও।

বিভিন্ন গার্মেন্টস আইটেম নিয়ে হলিডে মার্কেটে ছিলেন উদ্যোক্তা নয়নচন্দ্র বালা। কর্মজীবি কিংবা ইউনিভার্সিটি পড়ুয়া শিক্ষার্থীদেরকে তার স্টলটিতে ভীড় করতে দেখা যায়।

স্বাস্থ্য সম্মত ড্রাই ফ্রুটস,কাজুবাদাম, চিয়া সিড, মধুসহ হরেক রকম অর্গানিক ফুড পাওয়া যাচ্ছে ত্বমণে। ক্রেতাদের অভূতপূর্ব সাড়া পাচ্ছে এসকল অর্গানিক ফুড।
ত্বমণ এর সত্ত্বাধিকারী আরিফ আহমেদ প্রিন্স বলেন, আমরা যেসকল উদ্যোক্তারা অনলাইনে কাজ করি তাদের জন্য এটি একটি বড় প্ল্যাটফর্ম। আমরা সরাসরি ক্রেতাদের সাথে যোগাযোগ করতে পারছি, তারাও আমাদের পণ্যটি সরাসরি দেখতে পাচ্ছে। আমরা আমাদের পণ্যের প্রসার করতে পারছি এই হলিডে মার্কেটের মাধ্যমে। সেজন্য ডিএনসিসি এবং ঐক্য ফাউন্ডেশনকে অসংখ্য ধন্যবাদ।

ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটে বিভিন্ন ধরনের হস্তশিল্পের পণ্য নিয়ে এসেছেন উদ্যোক্তা মাহিন, নানা রকম হোম ডেকর পণ্য, আয়না, বাবুই পাখির বাসাসহ বিভিন্ন ঘর সাজানোর পণ্যের পাশাপাশি জুয়েলারি আইটেম ছিল তার স্টলটিতে। উদ্যোক্তা মাহিন বলেন, ডিএনসিসি এবং ঐক্য ফাউন্ডেশনকে অনেক ধন্যবাদ আমাদের মতো অনলাইন উদ্যোক্তাদের জন্য এতো সুন্দর আয়োজন করার জন্য। আমরা প্রতি সপ্তাহে এখানে পণ্য সেল করতে পারছি যা অনেক সময় অনলাইনে করা সম্ভব হয় না।

বৈচিত্র্যময় হরেক রকম দেশীয় পণ্য পাওয়া যাচ্ছে বাংলাদেশের প্রথম হলিডে মার্কেটে। সরাসরি এসে ভিজিট করুন এসএমই উদ্যোক্তাদের পণ্য। দেশিয় পণ্যে এবারের ইদকে উপভোগ করতে, হলিডে মার্কেট থেকেই সেড়ে নিতে পারেন ইদের কেনাকাটা৷

সেতু ইসরাত
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here